খালেদা জিয়ার বিদেশ যাত্রার মূল উদ্দেশ্য কী?

0 min read

খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে সম্প্রতি আবেদন করেছে তার পরিবার। তাকে যেতে দেয়া হবে কিনা তা নিয়ে সরকারের পক্ষ থেকে এখনও কোন সিদ্ধান্ত না এলেও খালেদার বিদেশ যাত্রা নিয়ে উঠেছে নানাবিধ প্রশ্ন। এতদিন পর কেন হঠাৎ বিদেশে যেতে চাইছেন খালেদা জিয়া?

খালেদা জিয়ার পরিবার সূত্রে জানা গেছে, খালেদা জিয়া মনে মনে ভেঙ্গে পড়েছেন। তিনি ভাবছেন তার হাতে সময় বেশী নেই। তাই তিনি তাঁর পরিবারের সুরক্ষা এবং ভবিষ্যৎকে নিশ্চিত করতে অসম্পন্ন কিছু কাজ শেষ করতে চান।

সূত্রে আরো জানা গেছে, মূলত তারেকের হাত থেকে তাঁর পরিবারকে বাঁচানোই তার মূল উদ্দেশ্য। কারণ মদ্যপ, জুয়াড়ী ও নারীলিপ্সু তারেককে কোনকিছূতেই থামানো সম্ভব না। গচ্ছিত সকল সম্পদ এভাবেই ওড়াচ্ছেন তারেক। যে কারণে খালেদা জিয়ার পরিবার ও নাতনীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। আর তাই খালেদা কোন রিস্ক নিতে চাচ্ছেন না।

নাম প্রকাশ না করার শর্তে খালেদার পরিবারের এক গুরুত্বপূর্ণ সদস্য বলেন, খালেদা তারেকের হাতে তার সকল সম্পত্তি রাখতে চান না। কারণ তারেক তা মদ, নারী আর জুয়া্য় উড়িয়ে দেবে। তাই তিনি তাঁর সকল সম্পত্তি জোবায়দা, জায়মার নামে আলাদা করে রেখে যেতে চান।

অন্যদিকে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার এবং বড় বোন সেলিমা ইসলামের কথাও ভাবছেন খালেদা জিয়া। তাদেরকেও একটি সম্মানজনক অবস্থায় রাখতে চান খালেদা জিয়া। আর তাই জীবনের শেষ মূহূর্তে তারেকের হাত থেকে সকল সম্পত্তি রক্ষা করতেই খালেদার এই ব্যাকুলতা; এই বিদেশ যাত্রার চেষ্টা।

+ There are no comments

Add yours