স্বাধীনতা দিবসে জিয়ার কবরে শ্রদ্ধা না জানানোর সিদ্ধান্ত আব্বাসের

0 min read

আসছে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস। বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সবাই শ্রদ্ধা জানাবেন জিয়ার কবরে। প্রতিবছরই দলটির পক্ষ থেকে এমন কর্মসূচি পালন করা হয়। যেখানে নেতাকর্মীদের পাশাপাশি উপস্থিত খাকেন বিএনপির শীর্ষ নেতারা। কিন্তু এবারে কিছুটা ব্যতিক্রম ঘটতে চলেছে। আর তা হলো এবার স্বাধীনতা দিবসে জিয়ার কবরে ফুল দিতে যাচ্ছেনা বিএনপির শীর্ষস্থানীয় নেতা মির্জা আব্বাস। প্রশ্ন হলো কেন?

জানা গেছে বিএনপির কেন্দ্রীয় কাউন্সিল আসন্ন। কেন্দ্রীয় নেতৃত্বে আসছে বড় পরিবর্তন। আর এবারের জাতীয় কাউন্সিলে মহাসচিব হবার জন্য আশায় বুক বেঁধেছিলেন মির্জা আব্বাস। সেভাবে লিংক, লবিংও চালিয়েছিলেন তিনি। খরচ করেছিলেন প্রচুর টাকাও। কিন্তু কিছুতেই যেন কিছু হলোনা। তাই মন ভেঙ্গে গেছে মির্জা আব্বাসের। আর এই ক্ষোভের কারণেই তিনি জিয়ার কবরে ফুল দিতে যাবেন না বলে জানিয়েছেন মির্জা আব্বাসের ঘনিষ্ঠরা।

উল্লেখ্য, বিএনপি বরাবরই জিয়াকে স্বাধীনতার ঘোষক বলে ভূয়া প্রচার করে আসছে। দল টিকিয়ে রাখতে এই বিকৃত ইতিহাসের চর্চা করে আসছে দলটি। বিএনপি করেন বলেই দলে থাকা বীর মুক্তিযোদ্ধারাও এই মিথ্যাকে চুপচাপ মেনে নিয়েছে। কিন্তু এবার সাহস দেখাচ্ছেন মির্জা আব্বাস।

মির্জা আব্বাসের একান্ত সহকারী জানিয়েছেন, এতদিন দল করে, দুঃসময়ে আন্দোলন সংগ্রাম করে, কাড়ি কাড়ি টাকা খরচ করে আর বারবার কারাবরণ করেও তাঁকে দলের মহাসচিব পদ না দেয়ায় তারেকের উপর ক্ষোভ ঝেড়েছেন মির্জা আব্বাস। সেই সাথে স্বাধীনতার বিরোধী শক্তি ছেড়ে স্বাধীনতা এবং সঠিক ইতিহাসের পক্ষে অবস্থান নেবেন মির্জা আব্বাস। তাই তিনি আর কোনদিন জিয়ার কবরে যাবেন না ফুল দিতে।

+ There are no comments

Add yours