থার্টিফার্স্টে ফানুস না ওড়াতে অনুরোধ মেট্রো কর্তৃক্ষের

1 min read

৩১ ডিসেম্বর উদযাপন উপলক্ষে ঘুড়ি, ফানুসসহ যেকোনো বিনোদন সামগ্রী ওড়ানো থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছে মেট্রো রেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। দেশের প্রথম মেট্রো রেল এমআরটি লাইন-৬-এর উভয় পাশে এক কিলোমিটারের মধ্যে বসবাসকারীদের এ অনুরোধ জানানো হয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর ইাস্কটনে ডিএমটিসিএলের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনি বলেন, এ বিষয়ে পুলিশ সহায়তা করবে।

প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাঠানো হয়েছে।
এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উত্তরা উত্তর হতে মতিঝিল পর্যন্ত অংশে উচ্চক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক লাইন ব্যবহার করে প্রতিদিন মেট্রো ট্রেন চলাচল করে। থার্টিফার্স্ট নাইট এবং ইংরেজি নতুন বছর উদযাপন উপলক্ষে ফানুস বা অনুরূপ কোনো বস্তু ওড়ানো হলে এর অবশিষ্টাংশ উচ্চক্ষমতাসম্পন্ন এই বৈদ্যুতিক লাইনে জড়িয়ে যেকোনো মুহূর্তে মারাত্মক দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

এই প্রেক্ষাপটে এমআরটি লাইন-৬-এর রুট অ্যালাইনমেন্ট ও পার্শ্ববর্তী এলাকায় থার্টিফার্স্ট নাইট এবং ইংরেজি নতুন বছর উদযাপন উপলক্ষে ফানুস বা অনুরূপ কোনো বস্তু না ওড়ানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

গত বছরের ৩১ ডিসেম্বর রাতে ওড়ানো ফানুস জড়িয়ে পড়েছিল মেট্রোর তারে। পরদিন দুই ঘণ্টা বন্ধ ছিল মেট্রো চলাচল। এতে ভোগান্তিতে পড়তে হয়েছিল যাত্রীসহ মেট্রো কর্তৃপক্ষকে।

এদিকে আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক দেশের প্রথম মেট্রো রেলের সবগুলো স্টেশন চালু করার ঘোষণা দেন।

তিনি জানান, আগামী ৩১ ডিসেম্বর কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালুর মধ্য দিয়ে মেট্রো রেলের সব স্টেশন চালু হলো। পর্যায়ক্রমে ট্রেন চলাচলের সময় বাড়ানো হবে।
বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রো রেল চলাচল করছে। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

 

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours