ফিলিস্তিনকে পাল্টা জবাব দিতে ইসরায়েলে কর্মীদল পাঠাচ্ছে নূর

1 min read

নিউজ ডেস্ক: গত ৭০ বছরের ইতিহাসে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস ৩০ মিনিটেরও কম সময়ে ইসরায়েল বসতি লক্ষ্য করে ৭ হাজার রকেট ছোড়ে। ইসরায়েলি বাহিনী কোনো কিছু বুঝে ওঠার আগেই দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ভেদ করে হামাসের ছোড়া রকেট আঘাত করে সেখানে।

শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে আকস্মিক এ হামলা চালানো হয়। এতে অবৈধ বসতি গড়া ইহুদিদের আবাসস্থল তছনছ হয়ে যায়। নিহত হয় প্রায় ২ শতাধিক।

এই সংখ্যা হাজার স্পর্শ করবে বলে জানিয়েছে ইসরায়েলের গোয়েন্দা বাহিনীর সাবেক প্রধান বিরোধী দলীয় নেতা ড্যানি ইয়াটম।

এদিকে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি সাফাদি জানিয়েছেন, এই মুহূর্তে তারা হামাসের সঙ্গে যুদ্ধশক্তিতে পেরে উঠছে না। প্রয়োজন জনশক্তি। এ অবস্থায় মেন্দি সহযোগিতা চেয়েছেন আন্তর্জাতিক সম্প্রদায়ের।

এমন খবর ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরের কানে আসা মাত্রই যোগাযোগ করেন মেন্দি সাফাদির সঙ্গে। এসময় তাকে তিনি (মেন্দিকে নুর) অর্থ সরবরাহ থেকে শুরু করে জনশক্তি পাঠানোর প্রতিশ্রুতিও দেন। ফিলিস্তিনকে পাল্টা জবাব দিতেই ইসরায়েলে কর্মীদল পাঠানোর সিদ্ধান্ত নেন নূর।

দলীয় গোপনসূত্রে জানা যায়, গণঅধিকার পরিষদের ক্রান্তিলগ্নে বড় অঙ্কের অর্থ দিয়ে সহায়তা করেছিলো ইসরায়েল। এখন ইসরায়েলের বিপদে কিছুটা হলেও পাশে দাঁড়াতে চায় নুর ও তার দল। সেজন্য কেএনএফ-এর মাধ্যমে প্রশিক্ষণ পাওয়া জঙ্গিদের ইসরায়েলে পাঠানোর পরিকল্পনা করছে তার দল। এর আগে কোমলমতি কিশোরদের ব্রেইনওয়াশ করে কেএনএফ-এর জঙ্গিবাদী কার্যক্রমের বিস্তারে বিপুল অঙ্কের অর্থ ব্যয় করেন নুর।

বর্তমান পরিস্থিতিতে তাই কেএনএফ থেকে সশস্ত্র বাহিনী পাঠানোর সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন নুর। এই সশস্ত্র বাহিনীর সবাই নুরের রিজার্ভ ফোর্সের কর্মী বলে জানা গেছে। ইসরায়েলের সঙ্গে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ তাই সামর্থ্য অনুযায়ী সহায়তা পাঠানোর বিষয়টি তার বন্ধু ও মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদিকে নিশ্চিত করা হয়েছে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours