সিঙ্গাপুরের ব্যাংকে ৫৩০ কোটি টাকা রেখে দেশে মির্জা ফখরুল

0 min read

নিউজ ডেস্ক: চিকিৎসার কথা বলে সিঙ্গাপুর যাওয়ার পর পুনরায় দেশে ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন তিনি। বিষয়টি গণমাধ্যমকে জানান তার একান্ত সহকারী মো. ইউনুস।

বিএনপি মহাসচিব গত ২৪ আগস্ট স্ত্রী রাহাত আরা বেগমসহ চিকিৎসার নাম করে জন্য সিঙ্গাপুর যান। তিনি মূলত সিঙ্গাপুর গিয়েছিলেন তারেক রহমানের সঙ্গে অর্থ সংক্রান্ত বিরোধ মেটাতে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তারেক রহমানের হয়ে দলের খরচ বাবদ প্রার্থী প্রতি ৩ কোটি টাকা নিয়েছেন মির্জা ফখরুল। সেই টাকার অর্ধেকাংশ অর্থাৎ ৫৩০ কোটি টাকা সিঙ্গাপুরের ব্যাংকে জমা দিতেই মূলত সিঙ্গাপুরে যান বিএনপির নেতারা। এ টাকা কিভাবে খরচ করা হবে, এ নিয়ে বিএনপি নেতাদের সঙ্গে তারেক রহমান বৈঠক করেন।

এ সময় মির্জা ফখরুল খরচের বিষয় জানতে চাইলে, তারেক রহমান বলেন, আপাতত এই ৫৩০ কোটি টাকা সিঙ্গাপুরের ব্যাংকে রেখে দিতে। যার কারণে, নেতার কথা মতো মির্জা ফখরুল সেই ৫৩০ কোটি টাকা সিঙ্গাপুরের ব্যাংকে রেখে দেন।

জেনে রাখা প্রয়োজন, সিঙ্গাপুর মূলত ট্যাক্স হ্যাভেন নামে পরিচিত। এখানে টাকা রাখলে, এর কোনো হিসাব থাকে না। ফলে এই সুযোগটাই নিলো তারেক রহমান। নির্বাচনের আগে বিএনপি নেতাদের মাধ্যমে নিজ পকেটে ৫৩০ কোটি টাকা গচ্ছিত করলেন তিনি।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে কথা বলতে চাইলে, তিনি কোনো কথা বলতে রাজি হন নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, তারেক রহমানের কাছে টাকা দেয়া দোষের কিছু নয়। বিগত ৩০ বছর যাবত তারেক রহমান দলের সব অর্থের সুষ্ঠু হিসাব রেখে আসছেন। তিনি কখনো হিসাবের গড়মিল করেন নি। অতএব নির্বাচনের আগে সব টাকা তারেক রহমানের কাছে প্রদান করাই দলের জন্য উত্তম সিদ্ধান্ত। এবার আমাদের নির্বাচনের বিজয় কেউ ঠেকাতে পারবে না।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours