কাউন্সিলে ‘টাকা নাকি নারী’ কোনদিকে নজর নুরের

1 min read

নিউজ ডেস্ক: দলের অভ্যন্তরীণ দ্বন্দ্বে জর্জরিত গণঅধিকার পরিষদ। এরই মধ্যে নতুন ঘোষণা দিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। তিনি জানিয়েছেন, গণঅধিকার পরিষদের আগামী দিনের নেতৃত্ব ঠিক করতে ১০ জুলাই ঢাকায় একটি কাউন্সিল করা হবে।

সম্প্রতি রাজধানীতে এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন নুরুল হক নুর। তিনি বলেন, এই কাউন্সিলে নতুন কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করা হবে। এ সময় নুরের সাথে উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান ও যুগ্ম আহ্বায়ক শাকিলুজ্জামান প্রমুখ।

তবে নতুন ওই কাউন্সিল ঘিরে কমিটি বাণিজ্যের একটি গুঞ্জন উঠেছিল। সেই গুঞ্জন আর ধোপে টিকছে না নুরের কথার কারণে। নুর বলেছেন, টাকা দিয়ে এই কমিটিতে ঠাঁই পাওয়া যাবে না। এক্ষেত্রে অবশ্যই নিজের যোগ্যতা ও ক্ষমতার প্রমাণ দিতে হবে।

নুরের এই কথার প্রেক্ষিতে অনেকেই টাকা ছাড়া কমিটিতে পদ নিতে ভিন্ন পথে হাঁটছেন। তারা নুরের কাছে সুন্দরী, লাস্যময়ী এবং রাজনীতিতে উঠতি তরুণীদের পাঠাচ্ছেন। বিশেষ করে তার ব্যক্তিগত বাসায় নিয়মিত আনাগোনা বেড়েছে তরুণী ও যুবতীদের।

জানা গেছে, স্ত্রী-সন্তান গ্রামে থাকায় রাজধানীর রামপুরায় মহানগর প্রজেক্টে বড় ফ্ল্যাট নিয়ে একাই থাকেন। তাকে সঙ্গ দেওয়ার জন্য তরুণীদের পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

এদিকে নুর বলেন, সরকারের সঙ্গে আঁতাত করে যারা আমার দল ভেঙেছে তাদের কোনোভাবেই কমিটিতে রাখবো না। আর আমার টাকারও কমতি নেই যে টাকা নিয়ে কমিটিতে পদ দেবো? তাই টাকা নিয়ে আমার কাছে এসে লাভ নেই।

তবে দল পরিচালনায় আর্থিক যোগানের প্রশ্নের জবাবে তিনি বলেন, বড় বড় ডোনারদের সহায়তায় গণঅধিকার পরিষদ পরিচালিত হচ্ছে। আমাদের দল পরিচালিত হচ্ছে বখশিশের টাকায়। কেউ যদি আমাদের বখশিশ দিতে চায়, অবশ্যই আমরা তা নেব।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours