বিএনপির লবিস্ট ষড়যন্ত্র এখনো অব্যাহত, মূল খেলোয়ার ড. ইউনুস

1 min read

নিউজ ডেস্ক : বিদেশি প্রভুদের তুষ্ট করার জন্য বিএনপি মিলিয়ন ডলার খরচ করে লবিস্ট ফার্ম নিয়োগের খবর পুরনো। তবে তাদের সেই ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিএনপির একাধিক নির্ভরযোগ্য সূত্র। আর এ কাজের জন্য ব্যবহার করছেন নোভেল বিজয়ী ড. ইউনুসকে।

সূত্র বলছে, নোবেল শান্তি পুরস্কারকে অশান্তির কাজে লাগাতে যুদ্ধবাজ আমেরিকার রাজনীতিবিদ হিলারি ক্লিনটনের সাথে গাঁট বেঁধেছেন ড. ইউনুস। তিনি বিএনপির তদবিরকে ভিত্তি দিচ্ছেন ও দলটির নেতাদের পথ দেখাচ্ছেন।

জানা যায়, বিএনপির পরম মিত্র ড. ইউনুস যেকোনো মূল্যে সরকারকে উৎখাত করতে চায়। জীবনের শেষে এসেও প্রতিশোধ নেবেন বলে ড. ইউনুস অনেক জায়গায় বলেছেন। আর সেজন্য বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন ড. ইউনূস। অনেকেই বলে- বিএনপির এখন নতুন পথ প্রদর্শক ড. ইউনূস।

এদিকে বিদেশি প্রভুদের কাছ থেকে আশানুরূপ সাড়া না পেয়ে তারা এখন মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির আলোকে সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে কুৎসা রটাতে নতুন নতুন নাটক সাজিয়ে ষড়যন্ত্র করছে বিএনপির শীর্ষ নেতারা।

কোথাও নিজেরা মারামারি করে আহত হয়ে তার দোষ চাপাচ্ছে সরকারের ওপর। কোথাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অশ্লীল এবং কুরুচিপূর্ণ স্লোগান ও বক্তব্য দিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের উস্কানি দিচ্ছে। আবার কোথাও পুলিশের ওপর নিজেরাই বিনা উস্কানিতে হামলা চালিয়ে তার দায় সরকারের ওপর চাপানোর অপচেষ্টা চালাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির কারণে বিএনপির নির্বাচন বর্জনের ষড়যন্ত্র ভেস্তে গেছে। একই সঙ্গে নির্বাচন বানচালে বিএনপির আগুন সন্ত্রাস ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। জনবিচ্ছিন্ন বিএনপি নেতারা যতই চেষ্টা করুক না কেন, এদেশের মানুষ তাদের অপপ্রচার ও মিথ্যাচারে বিভ্রান্ত হবে না। কারণ বাংলাদেশের মানুষ উন্নয়ন-অগ্রগতি প্রগতি ও সমৃদ্ধির প্রতীক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

+ There are no comments

Add yours