‘নৌকার পক্ষে কাজ না করলে জাহাঙ্গীর আজীবন বহিষ্কার হতে পারে’

1 min read

নৌকার প্রার্থীর পক্ষে কাজ না করলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তৃণমূলের কর্মীদের আকাঙ্ক্ষা অনুযায়ী সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আজীবন বহিষ্কার করতে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

সম্প্রতি গাজীপুরে মে দিবস উপলক্ষ্যে আয়োজিত এক সভায় এসব কথা বলেন তিনি।

এসএম কামাল বলেন, জাহাঙ্গীর যদি নৌকাকে সমর্থন না করে তাহলে সে জামায়াত-বিএনপির ষড়যন্ত্রকারীদের এজেন্ডা বাস্তবায়ন করবে বলে আমি মনে করি। তৃণমূল নেতাকর্মীদের দাবি, জাহাঙ্গীর নৌকার পক্ষে কাজ না করলে তাকে আজীবন বহিষ্কার করা হোক। জননেত্রী শেখ হাসিনা তৃণমূল নেতাকর্মীদের চোখের ভাষা বোঝেন, তাদের মনের কথা উপলব্ধি করতে পারেন। শেখ হাসিনা তৃণমূলের কর্মীদের দাবির প্রতি, তাদের আকাঙ্ক্ষার প্রতি গুরুত্ব দেন। সেই ক্ষেত্রে তৃণমূলের কর্মীদের আকাঙ্ক্ষা বাইরে, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে যদি আমিও কাজ করি, আমাকেও ছাড় দেবেন না।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, আমি মনে করি তৃণমূলের দাবি অনুযায়ী জাহাঙ্গীর যদি নৌকার পক্ষে কাজ না করে, তৃণমূলের আকাঙ্ক্ষা অনুযায়ী জননেত্রী শেখ হাসিনা তাকে আজীবন বহিষ্কার করতে পারেন।

তিনি আরও বলেন, মহান মে দিবসে আজ আমরা বলতে চাই যে, আওয়ামী লীগ যখন রাষ্ট্রক্ষমতায় থাকে, শ্রমজীবী মানুষের কল্যাণে আওয়ামী লীগ কাজ করে। বঙ্গবন্ধুর শ্রমজীবী মানুষের কল্যাণে বড় বড় শিল্পকারখানা প্রতিষ্ঠান জাতীয়করণ করেছিলেন। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে ১ মে আনুষ্ঠানিকভাবে সরকারি ছুটি ঘোষণা করেন। বঙ্গবন্ধু শ্রমজীবী মানুষের কল্যাণে শ্রমিক কৃষকদের মুক্তির লক্ষ্যে কাজ করেছেন। তিনি কর্মচারীর মুক্তির লক্ষ্যে জীবন উৎসর্গ করেছেন।

এসএম কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শ্রমিকদের কল্যাণে কাজ করছেন। বিএনপির আমলে গার্মেন্টস শ্রমিকদের বেতন ছিল ১৬০০ টাকা। শেখ হাসিনা সেই শ্রমিকদের বেতন বৃদ্ধি করেছেন ৮ হাজার টাকা। করোনা মহামারির সময় কর্মক্ষম শ্রমিকদের জন্য ৩৩০০ টাকা অনুদান দিয়েছিলেন তিন মাস পর্যন্ত। বৈশ্বিক মহামারির সময় শ্রমিকদের বেতনের জন্য, শ্রমিকরা যাতে সঠিক সময়ে বেতন পায় সেজন্য ৫ হাজার কোটি টাকা অনুদান দিয়েছিলেন। গার্মেন্টস শিল্প টিকিয়ে রাখার জন্য গার্মেন্টস মালিকদের অনুদান দিয়েছিলেন জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতা আছেন বলে আজ বাংলাদেশ অর্থনীতির ওপর দাঁড়িয়ে আছে। শ্রমিকদের সন্তানরা আজ বছরের শুরুতেই এক সেট বই পায়।

তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এবং মহামারি করোনার কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব দুঃখী মানুষের পাশে থাকতে ১ কোটি পরিবারকে টিসিবির মাধ্যমে স্বল্পমূল্যে নিত্যপণ্য জিনিস দেওয়ার ব্যবস্থা করেছেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যাচার করে, ষড়যন্ত্র করে, তারা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে মানুষের জন্য কিছু করেনি। বাংলাদেশের বিদ্যুৎ খাতে লুটপাট করেছে, কৃষককে গুলি করে হত্যা করেছে। বাংলাদেশকে জঙ্গিবাদের রাষ্ট্রে, খুনিদের রাষ্ট্রে ও দুর্নীতিবাজ রাষ্ট্রে পরিণত করেছিল। তারা দেশটাকে অন্ধকারের দিকে ঠেলে নিয়ে গিয়েছিল। এই বিএনপি-জামায়াত আজ ষড়যন্ত্র করছে।

তিনি আরও বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে উপহার দেবেন। নৌকায় ভোট দিলে বাংলাদেশের মানুষ ভালো থাকে, শান্তিতে থাকে। নৌকায় ভোট দিয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours