সেলিম প্রধানের ৮ বছরের কারাদণ্ড, তারেকের মাথায় হাত!

1 min read

নিউজ ডেস্ক : তারেক রহমানের বিশ্বস্ত সঙ্গী ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা সেলিম প্রধানকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় রোববার ঢাকা বিশেষ জজ আদালত-৮ এর বিচারক মো. বদরুল আলম ভুইয়া এ রায় ঘোষণা করেন। জানা গেছে, এরপর থেকেই ব্যাপক দুশ্চিন্তায় লন্ডন পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে সেলিম প্রধান র‌্যাবের হাতে গ্রেফতার হন। এরপর থেকেই দুশ্চিন্তায় তারেক রহমান। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দুবাইসহ বেশ কয়েকটি দেশে সেলিম প্রধানের সঙ্গে পার্টনারশীপে ক্যাসিনো ব্যবসা রয়েছে তারেক রহমানের। যার পুরোটাই দেখাশোনা করতো ক্যাসিনো মাফিয়া সেলিম প্রধান। লাভের ভাগ নিয়মিত পাঠিয়ে দিতো তারেকের লন্ডন একাউন্টে।

শুধু তাই নয়, বাংলাদেশেও সেলিম প্রধানকে দিয়েই ক্যাসিনো ব্যবসা চালু করে তারেক রহমান। ক্যাসিনোবিরোধী অভিযানের পর থেকে বাংলাদেশি ভাগ বন্ধ হয়ে গেছে তারেক রহমানের। আর সেলিম গ্রেপ্তার হওয়ার পর দুবাই, নেপালসহ অন্যান্য দেশের ক্যাসিনো ব্যবসার ভাগ বাটরা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। আর এখন ৮ বছরের কারাদণ্ড হওয়ায় আবার নতুন করে সবকিছু গোছানোর পরিকল্পনা ভেস্তে গেছে তারেক রহমানের। তাই দুশ্চিন্তায় মাথায় হাত তারেক রহমানের।

দুর্নীতির মাধ্যমে ও ক্যাসিনো ব্যবসা করে সেলিম প্রধান হাজার কোটি টাকার সম্পদ অর্জন করেছেন। শত শত কোটি টাকা পাচার করেছেন দুবাই, থাইল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে। যার পেছনে ছাঁয়া হয়েছিলেন বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির হাত ধরে বাংলাদেশে ক্যাসিনো সংস্কৃতি চালু হয়। আর তারেক রহমান সেই ব্যবসার পথিকৃত। তারেক রহমান লন্ডনে যে আয়কর রিটার্ন দাখিল করেছেন, সেখানে ক্যাসিনো থেকেও আয় দেখানো হয়েছে। তার আয়ের বড় একটা অংশ আসে ক্যাসিনো ব্যবসা থেকে। এখন তার ডান হাত খ্যাত সেলিম প্রধানের ৮ বছরের কারাদণ্ড হওয়ায় বিপাকে পড়েছেন তিনি।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours