যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে সরকারবিরোধী প্রোপাগান্ডা শেয়ারের অনুরোধ বিএনপির

1 min read

নিউজ ডেস্ক : ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে দেখা করে নির্বাচনী বিষয় নিয়ে আলোচনা করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। জানা গেছে, আবারও সরকারবিরোধী মিথ্যা বানোয়াট সংবাদ মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে শেয়ার করার অনুরোধ করেছেন মির্জা ফখরুল ইসলাম।

রোববার দুপুরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে আমীর খসরু মাহমুদ চৌধুরী ও শামা ওবায়েদসহ অন্য নেতারা মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাসভবনে এক ঘণ্টাব্যাপী সেই বৈঠকে বর্তমান সরকার সম্পর্কে বিষোদগার করেছেন তারা। পাশাপাশি নির্বাচনের আগে সরকারকে চাপে রাখার অনুরোধ জানিয়ে তাদের পেইড এজেন্ট তাসনিম খলিলের বানোয়াট নিউজ দূতাবাসটির ফেসবুক পেজে শেয়ার করায় কৃতজ্ঞতা প্রকাশ করে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, তাসনিম খলিল বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পেইড এজেন্ট। তার অতীত কর্মকাণ্ডও বিতর্কিত। তাসনিমের নেত্র নিউজ পরিচালিত হয় এনইডির অর্থায়নে। আর বিএনপির অপতৎপরতা স্পষ্ট করে বাংলাদেশবিরোধী আন্তর্জাতিক শক্তির হাত ধরে নতুন ষড়যন্ত্রে মেতেছে বিএনপি-জামায়াত।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ফিলিস্তিনিদের ওপর প্রতিনিয়ত হামলা চালাচ্ছে ইসরাইল। এগুলো নিয়ে কত প্রতিবেদন হচ্ছে, সেগুলো কী যুক্তরাষ্ট্র নিজেদের পররাষ্ট্র দফতরের প্রতিবেদনে দিচ্ছে? লাখ লাখ রোহিঙ্গা প্রাণভয়ে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে এসেছে, বহুলোককে হত্যা করা হয়েছে, তাদের বাড়িঘর জ্বালিয়ে-পুড়িয়ে দেয়া হয়েছে। সেগুলো কী মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় নিজেদের ওয়েবসাইটে শেয়ার করছে? অথচ হঠাৎ করে বাংলাদেশ নিয়ে মার্কিন দূতাবাসের এমন আচরণ আর বিএনপি নেতাদের অতি উৎসাহি মনোভাব বাংলাদেশবিরোধী গভীর ষড়যন্ত্রের ইঙ্গিত দেয়।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours