সিটি নির্বাচনে আ. লীগের ফরম নিলেন যারা

1 min read

জাতীয় সংসদ নির্বাচনে বাকি আর মাত্র কয়েক মাস। এর মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের গুরুত্বপূর্ণ পাঁচ সিটি করপোরেশনের নির্বাচন। তাই এ নির্বাচন জাতীয় নির্বাচনে ব্যাপক প্রভাব ফেলবে বলে মনে করছেন আওয়ামী লীগ নেতারা।

গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট- এই পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ।

সম্প্রতি রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।

ফরম সংগ্রহ করে মনোনয়ন প্রত্যাশীরারা দলে সবুজ সংকেত পাবেন বলে আশাবাদ প্রকাশ করেন। এ ছাড়া দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করার কথাও জানান তারা।

দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, সব ধরনের সাংগঠনিক প্রস্তুতি নিয়েই সিটি নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ। পাশাপাশি অন্য দলগুলোকে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

এদিন উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে খুলনা সিটি করপোরেশনের বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেকের পক্ষে সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ ছাড়া বরিশাল সিটি করপোরেশনের প্রার্থী হিসেবে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসীমউদ্দীন সরাসরি এবং গাজীপুর সিটি করপোরেশনসহ বরিশালের কয়েকজন প্রার্থীর পক্ষে অন্যরা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এ ছাড়া তিনটি উপজেলা পরিষদ, পাঁচটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনেরও মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। সিটি করপোরেশনের মেয়র পদে ২৫ হাজার, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ২০ হাজার টাকা ও পৌরসভার মেয়র পদে ১০ হাজার টাকায় মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

গত ৯ এপ্রিল থেকে শুরু হয়ে ১২ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম বিতরণ কার্যক্রম চলবে।

গত ৩ এপ্রিল এই পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, গাজীপুর সিটিতে ২৫ মে, খুলনা ও বরিশাল সিটিতে ১২ জুন এবং সিলেট ও রাজশাহী সিটিতে ২১ জুন ভোটগ্রহণ হবে।

+ There are no comments

Add yours