অবস্থান বিবেচনায় আওয়ামী লীগে মিশতে চায় বিএনপি

0 min read

নিউজ ডেস্ক: দেশের ১০ স্থানে নিজেদের করা বিভাগীয় সমাবেশ ফ্লপ হওয়া অপরদিকে প্রধানমন্ত্রীর রাজশাহীর সমাবেশ লাখো মানুষের ঢল দেখে নিজের অবস্থান আঁচ পেরেছে বিএনপি। যার কারণে বর্তমান বিএনপি চাচ্ছে সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে। দলটির বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

পাকিস্তান বর্তমানে দেউলিয়ার পথে, যার বিপরীতে বাংলাদেশ আছে শক্ত অবস্থানে। যার ভূয়সী প্রশংসাও করছে বিএনপি। যা প্রমাণ করছে, বিএনপি সরকারের সঙ্গে মিশে যেতে চাইছে।

বিষয়টিকে ব্যাখ্যা করে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, বিএনপি নিজের অবস্থান বুঝতে পারছে। প্রতিবছর তারা সরকারকে খুশি করতে কাজ করে যাচ্ছেন। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ হওয়ার পর বিএনপির শীর্ষ নেতারা ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলো। তার চিকিৎসার খোঁজখবর নিয়েছিলেন। তার দ্রুত রোগ মুক্তির জন্য দোয়া করেন।

বিভুরঞ্জন আরো বলেন, অস্তিত্ব সংকটে থাকা এবং দলীয় কোন্দলে ছিন্নভিন্ন বিএনপি শেষ চেষ্টা হিসেবে সরকারের সঙ্গে আপোষ ফর্মুলায় যেতে চাচ্ছে, যাতে সরকার তাদের দলীয় প্রধান খালেদা জিয়াকে শিগগির মুক্তি দেয়। পাশাপাশি তারা সীমিত আকারে রাজনৈতিক কর্মসূচীতে অংশগ্রহণ করার সুযোগ পায়। যদিও সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, তাদের সঙ্গে সরকারের আপোষ বা সমঝোতার কোন প্রশ্নই আসে না। বরং বিএনপির যেকোনো রাজনৈতিক কর্মসূচী করার অধিকার আছে রাজনৈতিক দল হিসেবে। এটার জন্য সরকারের কোন দয়া বা অনুকম্পার দরকার নেই। বিএনপি নিজের দোষেই দয়াপ্রার্থী হয়েছে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours