জোটে না থেকেও যে কারণে গণমিছিলে যোগ দিলো জামায়াত

1 min read

নিউজ ডেস্ক : জামায়াতের সঙ্গে জোট ভাঙা-না ভাঙা নিয়ে বিএনপির যে নাটক তা আবারও সামনে এসেছে। ৩০ ডিসেম্বর বিএনপি ঘোষিত কর্মসূচিতে গণমিছিলে মাঠে নেমেছিল জামায়াতের নেতা-কর্মীরা। আর এতেই শুরু হয়েছে নানা গুঞ্জন।

জানা গেছে, রাজধানীর গণমিছিলে জামায়াতকে গোপনে দাওয়াত দিয়েছিল বিএনপির হাইকমান্ড। পরে কেন্দ্রীয় নির্দেশে জামায়াতের মহানগরী শাখা মাঠে নামে। শুধু তাই নয়, মাঠে নেমে তারা শুরু করে নাশকতা। মানুষের মধ্যে হঠাৎই আতঙ্ক তৈরি করে জামায়াত।

দিনভর মিছিল পর্যালোচনা করে দেখা গেছে, মিছিলের নামে রাস্তায় নেমে তুমুল বিশৃঙ্খলা সৃষ্টি করে জামায়াতের কর্মীরা। সাথে রাখে শিবিরের কিছু ক্যাডারদের। তাদের বিশৃঙ্খলা থামাতে পুলিশ এলেই শুরু হয় শিবিরের ক্যাডারদের আক্রমণ। শুরু হয় তুমুল সংঘর্ষ। জামায়াত-শিবিরের ক্যাডারদের আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে পুলিশ সদস্যরা। একে একে আহত হন ১০ জন পুলিশ সদস্য। পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসব দেখার পর জনগণ জেনে গেছে কেন এই গণমিছিলে জামায়াতকে ডেকেছে বিএনপি। মূলত নিজেদের শক্তি আর নেই। বারবার আন্দোলন ডেকে ব্যর্থ হওয়ায় এবার নাশকতাকে আশ্রয় করে সরকার হঠানোর পরিকল্পনা এঁটেছে তারা। আর এ কারণে জামায়াতকে ডাকা হয়েছে বলে মনে করছেন বিশিষ্টজনরা। তাই এই সন্ত্রাসীদের সকল কর্মকাণ্ড বয়কট করার আহ্বান জানিয়েছেন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours