চরফ্যাশন থেকে এসে বিএনপির কার্যালয় ভাঙচুর করলো যুবদল কর্মীরা

1 min read

নিউজ ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয় ভাঙচুর করেছে যুবদলের কর্মীরা। এসময় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল চলছিল। ভোলার চরফ্যাশন থেকে আসা যুবদলের কর্মীরা ক্ষিপ্র তাণ্ডব চালায়। এসময় যুবদলের কর্মীরা বিএনপির কার্যালয়ে ইটপাটকেল ছুঁড়তে থাকেন। পরিস্থিতি স্বাভাবিক করতে কার্যালয়ে উপস্থিত নেতা-কর্মীরা তাদের শান্ত করার উদ্যোগ নেন। কিন্তু চরফ্যাশনের নেতা-কর্মীরা তাদের ওপরও হামলা করেন।

রবিবার (২০ নভেম্বর) নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের সামনে প্রায় আধা ঘণ্টা এই সংঘর্ষ চলে। এ সময় ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশের হস্তক্ষেপে চরফ্যাশনের নেতা-কর্মীরা সরে যান।

পরবর্তীতে ভোলার চরফ্যাশন যুবদলের কমিটি নিয়ে বিরোধের জের ধরে দু-পক্ষের মধ্যে আবারো সংঘর্ষ শুরু হলে তাদের প্রতিহত করতে গিয়ে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে।

এই ঘটনায় কার্যালয়ে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি ছোটখাটো বিষয় নিয়ে নিজেদের মধ্যে মারামারি না করে সরকারবিরোধী আন্দোলনে ঐক্যের তাগিদ দিয়েছেন। সেই সঙ্গে সংঘাতে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার নির্দেশও দিয়েছেন।

কিন্তু গত ১৪ নভেম্বর যুবদলের এই ইউনিটের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। ওই কমিটিতে ত্যাগী ও যোগ্যদের ঠাঁই না দিয়ে যারা টাকা দিয়েছেন তারাই পদ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। তাই নিয়ে দ্বন্দ্ব চলছে ভোলার চরফ্যাশন উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনে।

সংঘর্ষের সময় মিলাদে থাকা মির্জা ফখরুল তীব্র অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘ছোটখাটো বিষয় নিয়ে দয়া করে এখন নিজেদের মধ্যে সংঘাত সৃষ্টি করবেন না। খুব কষ্ট হয়-একদিকে আমার বুলেটবিদ্ধ ভাইয়ের মরদেহ পড়ে আছে মর্গে, আর আপনারা এখানে কমিটি নিয়ে নিজেদের মধ্যে সংঘাত তৈরি করছেন।’ সংঘাত সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বহিষ্কারের নির্দেশ দিয়েছেন বিএনপি মহাসচিব।

+ There are no comments

Add yours