খুলনার সমাবেশে প্রতীকী চেয়ারের নামে নতুন ভণ্ডামি বিএনপির

0 min read

নিউজ ডেস্ক : নির্ধারিত সময়ের আগেই খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। শনিবার (২২ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে এই সমাবেশ শুরু হয়। সমাবেশে জনসমাগম বেশি না হলেও মাত্রাতিরিক্ত তেল ঠিকই মারা হয়েছে।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সঙ্গে সমাবেশ মঞ্চে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য রাখা হয় একটি প্রতীকী চেয়ার। মঞ্চে সবুজ তোয়ালে দিয়ে বিছিয়ে রাখা হয়েছে চেয়ারটি। যাকে অতিরিক্ত মাত্রায় তৈলমর্দন হিসেবে আখ্যায়িত করছে সোশ্যাল মিডিয়া এক্টিভিস্টরা।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, এসব অতিরিক্ত আদিখ্যেতা ছাড়া আর কিছুই না। কয়েক দিন পরপর বিএনপির এমন বাতিক ওঠে। এর আগে ২০১৮ সালে রমজানের সময় বিভিন্ন ইফতার মাহফিলে খালেদা জিয়াকে প্রতীকী হিসেবে রাখতো বিএনপি। ইফতারের মতো ধর্মীয় কাজে শিরকি কাজ। রাজনীতির খেলা ভালোই বুঝে বিএনপি। শুধু দলের সমন্বয়হীনতা বুঝে না। যদি এসব নাটক না করে, দলের কর্মীদের উজ্জীবিত করার কাজ করতো। তবে ক্ষমতায় আসার সম্ভাবনা তৈরি হতো বিএনপির। কিন্তু আফসোস। সেটা পারে না তারা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়ার জন্য চেয়ার খালি রেখেছি, এতে দোষের কি আছে। তিনি গুলশানের বাসায় বসে, টিভিতে আমাদের সকল কার্যক্রম পর্যবেক্ষণ করছেন। আমরা মাঝে দিয়ে তাকে ভুলতে বসেছিলাম, তাই অনেক সমাবেশে তার চেয়ার রাখিনি। কিন্তু এখন আমরা চেয়ার রাখছি। আমরা আগামীতে ক্ষমতায় আসবো

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours