খোলামেলা পোশাক পরে দূতাবাসে ঘুরছেন শামা

1 min read

নিউজ ডেস্ক: সম্প্রতি জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের সামনে মিথ্যা-বানোয়াট বক্তব্য দেয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতেই চটে যান জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার। এ ঘটনার পর থেকে বিএনপি নেতাদের একটু এড়িয়ে চলছেন অন্যান্য দেশের রাষ্ট্রদূতরা। তাই মনোযোগ পাবার জন্য শামা ওবায়েদকে খোলামেলা পোশাক পরিয়ে দূতাবাসের দরজায় দরজায় ঘুরছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (১৫ মে) ঢাকায় নিযুক্ত অস্ট্রেলীয় হাইকমিশনে যান বিএনপির তিন নেতা। সূত্র জানায়, রাষ্ট্রদূত জেরিমি ব্রুআর প্রথমে দেখা করতে না চাইলেও শামা ওবায়েদ তার মনোযোগ কাড়েন। পরে তাদের সময় দেন রাষ্ট্রদূত। জানা যায়, খোলামেলা পোশাকে বেশ আবেদনময়ী লাগছিল শামা ওবায়েদকে।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এর আগে জার্মানি ও তুরস্কের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করার সময়ও এমন খোলামেলা পোশাকেই গিয়েছিলেন শামা ওবায়েদ।

এ বিষয়ে জানতে চাইলে বৈঠকে অংশ নেওয়া কোনও নেতা বক্তব্য দিতে রাজি হননি। দলের সূত্র জানায়, সাক্ষাতের ঘটনাটি সৌজন্যমূলক ও একান্ত হওয়ায় দলের পক্ষ থেকে কোনও বক্তব্য দেওয়া হচ্ছে না।

আর রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি দেশের রাজনীতি এবং রাষ্ট্রক্ষমতা দখলের লোভে সব সময়ই পরাশক্তিধর দেশগুলোর উপর নির্ভর করে থাকে। তাই কিছুদিন পর পরই দলটির নেতারা বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের কার্যালয়ে ধর্না দেয়। পরে আবার রাজনৈতিক ফায়দা নেবার জন্য জনগণের সামনে মিথ্যা-বানোয়াট বক্তব্যও দেন তারা।

এসব কারণে তাদের দূতাবাসগুলোতে পাত্তা না পাওয়াটাই স্বাভাবিক। বিএনপি নেতারা ক্ষমতার লোভে যেকোনো কিছুই করতে পারে। আর পাত্তা বা এটেনশন পাওয়ার জন্য শুধু খোলামেলা পোশাক কেন যেকোনো ধরনের অপকৌশল গ্রহণ করতে পারে দলটি।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours