২৬শ ডলার মাথাপিছু আয়ের দেশে দুর্ভিক্ষ দেখছে ঘোরগ্রস্ত বিএনপি নেতারা

1 min read

নিউজ ডেস্ক : বাংলাদেশের মাথাপিছু আয় যখন প্রায় ২৬শ ডলার তখন বিএনপি নেতারা অপপ্রচার চালাচ্ছে- দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। আর তাদের এই বক্তব্যকে ‘আকাশ কুসুম- কল্পনা’ বলে আখ্যা দিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, বিএনপির যে কয়জন নেতা এমন মন্তব্য করেছেন তারা কেউই স্বাভাবিক অবস্থায় বলেননি। মানসিকভাবে ঘোরগ্রস্ত না হলে এমন মন্তব্য করা সম্ভব নয়।

জানা যায়, গত কয়েকদিন ধরে বিএনপি নেতারা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য আর তারেক রহমানের শাস্তির মধ্যে আটকে থাকা রাজনীতি থেকে বের হওয়ার চেষ্টা করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে সারা দেশে সমাবেশের নামে অবাস্তব, ভিত্তিহীন, অরাজনৈতিক বক্তব্য দিচ্ছেন।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দেশের মানুষকে বিভ্রান্ত করতেই দলটির নেতারা দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি নিয়ে অপরাজনীতি করছে। বিশ্বব্যাপী দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। গত কয়েক দশকে সমগ্র পৃথিবীতে খাদ্যদ্রব্যের কয়েক গুণ দাম বেড়েছে। ভারতে বেড়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রসহ উত্তর আমেরিকায় বেড়েছে, ইউরোপে বেড়েছে, যুক্তরাজ্যে বেড়েছে, সমগ্র পৃথিবীজুড়ে বেড়েছে। একই সাথে বাংলাদেশেও বেড়েছে।

তবে সরকারের কঠোর পদক্ষেপ- দেশজুড়ে মজুদদারদের বিরুদ্ধে অভিযান এবং সয়াবিন তেলের ওপর থেকে ভ্যাট প্রত্যাহারের ঘোষণার পর বাজারে কমতে শুরু করেছে ভোজ্য তেলের দাম। বর্তমান বাজারে সয়াবিন তেলের সর্বোচ্চ খুচরা মূল্য ১৬৮ টাকা। ঘোষিত হারে ভ্যাট প্রত্যাহার করা হলে প্রতি লিটারে দাম ৩০ টাকার মতো কমবে বলে জানিয়েছেন সয়াবিন তেল আমদানিকারক অন্যতম প্রতিষ্ঠান সিটি গ্রুপের বিপণন বিভাগের পরিচালক বিশ্বজিৎ সাহা।

বিএনপির মতো দেউলিয়া রাজনৈতিক দলের নেতাদের অপপ্রচারে কান না দেওয়ার পরামর্শ দিয়েছেন বিশিষ্টজনেরা। তারা বলছেন- জনগণকে বিভ্রান্ত করে ক্ষমতার গদি দখল করতে যেকোনো কিছুই বলতে পারে বিএনপি।

+ There are no comments

Add yours