ট্রাইব্যুনালে হাজিরা দিলেন বিএনপি নেতা হাফিজ

0 min read

২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনকালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বরিশাল সাইবার ট্রাইব্যুনালে হাজিরা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।

রোববার ওই মামলার চার্জগঠনের দিন তিনি হাজিরা দেন। চার্জ গঠনের নির্ধারিত তারিখে আদালতের কাছে তার আইনজীবী সময়ের আবেদন করায় তা শুনানির জন্য রেখে দেয়া হয়।

হাফিজ উদ্দিনের আইনজীবী আবুল কালাম আজাদ জানিয়েছেন, রোববার চার্জগঠনের নির্ধারিত তারিখ থাকলেও বিচারকের কাছে চার্জগঠনের জন্য সময় চাওয়া হয়। বিচারক তা শুনানির জন্য রেখে দেন। আগামী ধার্য তারিখে বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদকে মামলা থেকে অব্যাহতি দিতে বিচারকের কাছে আবেদন জানাবেন।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে ২৮ ডিসেম্বর ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান ফরিদুল হক বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলার ২ নম্বর আসামি একই এলাকার বাবুল হাওলাদারের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ। ওই ফোনালাপে আপত্তিকর কথাবার্তা ছিল, যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করা হয়। বিষয়টি পরবর্তীতে গণমাধ্যমে প্রচার হয়।

এ ঘটনার প্রতিকার চেয়ে ফরিদুল হক মামলা দায়ের করেন। সেই মামলাটি বর্তমানে বরিশালের সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours