মাতৃভাষা দিবসেও ‘নিজেদের মধ্যে’ সংঘর্ষে বিএনপি নেতারা!

1 min read

নিউজ ডেস্ক: মানববন্ধন কিংবা যে কোন জাতীয় দিবস, সবখানেই ঘটছে বিএনপির নিজেদের মধ্যে হাতাহাতি কিংবা সংঘর্ষের ঘটনা। ব্যতিক্রম হলো না ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসেও। শহীদ মিনারে আগে ফুল দেয়া নিয়ে তারা একে-অপরের মধ্যে জড়িয়েছে সংঘর্ষে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে দাবি, একটি বিশ্বস্ত সূত্রের।

সূত্রটির তথ্যমতে, ২১ ফেব্রুয়ারি (সোমবার) লক্ষ্মীপুরের রায়পুরে বিএনপি নেতাকর্মীরা মিছিল সহকারে শহীদ মিনারে যান। সেখানে আগে পুষ্পার্ঘ্য অর্পণ নিয়ে নিজেদের মধ্যে প্রথমে বচসা ও পরে হাতাহাতিতে লিপ্ত হন তারা। ফেরার পথে মিছিলে আবারও শহীদ মিনারের ঘটনা নিয়ে কথা উঠলে শুরু হয় নিজেদের মধ্যেই ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীরা প্রথমে হাতাহাতি, পরে ইট-পাটকেল নিক্ষেপ ও শেষে গিয়ে থামে লাঠিসোটাতে। মুহূর্তেই শহরের প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। এ সময় তারা রাস্তার পাশে থাকা একটি মোটরসাইকেলও ভাংচুর করে।

এ ব্যাপারে জানতে এই প্রতিবেদক যোগাযোগ করে রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠুর সঙ্গে। তিনি বলেন, বিষয়টি অনাকাঙ্ক্ষিত। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মিছিলে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক থাকলেও শহরে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours