যেকোনো সময় লন্ডন পালাতে পারেন বেগম জিয়া!

0 min read

নিউজ ডেস্ক: দুর্নীতির দায়ে দুই বছরের বেশি সময় কারা ভোগের পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের অনুকম্পায় ছয়মাসের জন্য জামিন নিয়ে অসুস্থতার ভান ধরে বিগত দেড় বছর ধরে অবমুক্ত আছেন বেগম খালেদা জিয়া। সুস্থ হওয়ার কারণেই আইসিইউ থেকে এভারকেয়ার হাসপাতালের কেবিনে আছেন তিনি। তবে এই অসুখের দোহাই দিয়ে বেগম জিয়াকে নিয়ে লন্ডন পালানোর প্রস্তুতি নিচ্ছে জিয়া পরিবার।

এবিষয়ে বিএনপির এক জুনিয়র নেতা বলেন, খালেদা জিয়ার শরীরের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় একটু বেশি হওয়ায় মোটামুটি চিন্তিত হয়ে পড়েছেন ভাই শামীম ইস্কান্দার ও বোন সেলিমা ইসলাম। বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক জাহিদ হোসেন নিয়মিত চেকআপ করছেন এবং একজন নার্স সার্বক্ষণিক উনার খেয়াল রাখছেন। তবে যতটুকু জানতে পেরেছি ম্যাডামকে নিয়ে লন্ডন যাবার প্রস্তুতি নেয়া হচ্ছে।

বেগম জিয়ার পরিবারের দাবি, বার্ধক্যজনিত কারণে বেগম জিয়া বেশ নাজুক হয়ে পড়েছেন। এমতাবস্থায় দেশে যে চিকিৎসা হচ্ছে তা বেগম জিয়ার জন্য পর্যাপ্ত নয়। এই চিকিৎসায় কিছুটা সুস্থবোধ করলেও একবারে নিরাময়ের কোন সম্ভাবনা নেই। এখন যেহেতু আন্তর্জাতিক কিছু কিছু যোগাযোগ চালু হয়েছে। সেই চালু হওয়ার প্রেক্ষিতেই বেগম খালেদা জিয়াকে লন্ডনে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

কিন্তু বিশ্বস্ত সূত্র দিচ্ছে ভিন্ন রকম তথ্য, মূলত চিকিৎসার কথা বলে বেগম জিয়াকে নিয়ে লন্ডন পালানোর প্রস্তুতি নিচ্ছে জিয়া পরিবার। হয়তো বাংলাদেশ থেকেই জিয়া পরিবারের সকলে একযোগে পালিয়ে যেতে পারে যে কোনো মুহূর্তে। তার জন্য দলের সিনিয়রদের সেভাবে নির্দেশনাও দিয়ে রাখা হয়ে পরিবারের পক্ষ থেকে।

বেগম খালেদা জিয়ার পরিবারের একজন সদস্য বলেছেন, আমরা সরকারের কাছে বেগম জিয়ার উন্নত চিকিৎসার স্বার্থে বিদেশে নিয়ে যাওয়ার জন্যই আবেদন করেছিলাম। সেই আবেদনের প্রেক্ষিতেই সরকার ‘মহানুভবতার’ পরিচয় দিয়ে বেগম জিয়াকে মুক্ত করেছিলেন। কিন্তু সেই সময় পরিস্থিতি অনুকূল ছিলো না। এখন আমরা বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছি। জানা গেছে, লন্ডনে এখন বিদেশিদের নেওয়া হলেও অনেক শর্ত সাপেক্ষে নেওয়া হচ্ছে। এ সমস্ত শর্তের মধ্যে রয়েছে করোনার নেগেটিভ রিপোর্ট এবং ওই দেশে গিয়ে নিজ দায়িত্বে নিজ খরচে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকা। আর এই শর্তগুলো পূরণ করেই বেগম খালেদা জিয়া বিদেশ যাবেন বলে জানা গেছে।

বেগম খালেদা জিয়ার পরিবার অবশ্য বলছেন যে, বেগম খালেদা জিয়া রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার মতো মানসিক বা শারীরিক কোন অবস্থাতে নেই। আর একারণেই বেগম খালেদা জিয়ার বোন বলেছেন যে, এখন তাঁদের লক্ষ্য একটাই। তা হলো বেগম খালেদা জিয়াকে যেভাবে হোক সুচিকিৎসার কথা বলে লন্ডন নিয়ে যাওয়া।

+ There are no comments

Add yours