মির্জা ফখরুলের ইন্ধনে বাদ পড়ছেন বিএনপির সিনিয়ররা

0 min read

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বহিষ্কার হবার পর আর্থিকভাবে সহায়তা না দেয়া, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের সিদ্ধান্ত অমান্য করার কারণে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টু এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বহিষ্কৃত হচ্ছেন।

জানা গেছে, সিনিয়র নেতাদের হঠাৎ দল থেকে বহিষ্কারের গুঞ্জনে দলের অবস্থা বেগতিক মনে করে হতাশায় ভুগছেন বিএনপির অনেক নেতা।

দলের এমন সংকটে অবশ্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শোনাচ্ছেন আশার বাণী। বাদ পড়ার শঙ্কায় থাকা নেতাদের তিনি বিভিন্নভাবে আশ্বস্ত করার চেষ্টাও করছেন বিভিন্নভাবে। তিনি বলেছেন, কখনও হতাশ হবেন না। হতাশ হওয়ার প্রশ্নই আসে না; আমরা জয়ী হবোই হবো।’

রবিবার (৯ জানুয়ারি) এসব কথা বলার পর মির্জা ফখরুলকে নিয়ে সমালোচনায় মেতে উঠেছেন দলটির একাধিক সিনিয়র নেতৃবৃন্দ। তবে জানা গেছে, মির্জা ফখরুলের অভিযোগের কারণে দল থেকে বাদ পড়তে যাচ্ছেন মিন্টু ও আব্বাস।

এদিকে, মির্জা ফখরুলের এমন মনোভাবের কঠোর সমালোচনা করে দলটি থেকে বহিষ্কার হওয়া নেতা তৈমুর আলম খন্দকার বলেন, মির্জা ফখরুলরা দুর্বল মানসিকতার মানুষ। রাজনীতি করতে গেলে আশ্বাসের বদলে কর্মে বিশ্বাসী হতে হয়। বড় বড় কথা না বলে মির্জা ফখরুল যদি নেতাকর্মীদের নিয়ে রাজপথে বসে যান তবেই তাকে দলের মহাসচিব পদে মানাবে। তিনি এসব করতে পারছেন না, কিন্তু এরপরেও মহাসচিব পদে রাজার মতো বসে আছেন। তার এমন আচরণ দেখেই আমি বহিষ্কার হবার পর বলেছিলাম আলহামদুলিল্লাহ।

তিনি ক্ষোভ নিয়ে আরো বলেন, মির্জা ফখরুল আসলে তার জায়গা থেকে সরে যেতে চান না। নিজ প্রয়োজনে তিনি হাইকমান্ডকে ভুলভাল বুঝিয়ে বিরোধী মনোভাবের নেতাদের বহিষ্কারের চেষ্টা করছেন। যার ফলে বলির পাঠা হতে যাচ্ছেন মিন্টু ও আব্বাস। মূলত সরকার নয়, বিএনপিকেই দুর্বল করছেন মির্জা ফখরুল। অন্যকে দল থেকে বের করে দিয়ে পার পাওয়া যাবে না। পদ সামলাতে গিয়ে দলকে পর্যদুস্ত করছেন মির্জা ফখরুলরা।

এই বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যারা আন্দোলন করতে পারবেন না, উপরন্তু অন্য নেতাদের দল থেকে বের করে দেয়ার পাঁয়তারা করছেন, তাদের অবশ্যই পদ ছেড়ে দেয়া উচিত। যারা আন্দোলন না করার অজুহাত খোঁজেন তাদের বিএনপির রাজনীতি থেকে অবসর নেয়া উচিত। দলকে খাদের কিনারা থেকে তুলে আনতে হলে বিসর্জন দিতে প্রস্তুত থাকতে হবে। গা বাঁচিয়ে রাজনীতি হয় না।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours