দুই গারো কিশোরী ধর্ষণ, প্রধান আসামি শিবির কর্মী সংশোধনাগারে

0 min read

ময়মনসিংহের হালুয়াঘাটে গারো সম্প্রদায়ের দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার প্রধান আসামি শিবির কর্মী সোলায়মান ওরফে রিয়াদকে (১৭) কিশোর সংশোধনাগারে পাঠিয়েছেন আদালত।

সম্প্রতি জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক রাফিজুল ইসলামের আদালতে তোলা হলে তাকে কিশোর সংশোধনাগারে পাঠানো নির্দেশ দেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোর্ট ইন্সপেক্টর প্রসুন কান্তি দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার প্রধান আসামি শিবির কর্মী সোলায়মান ওরফে রিয়াদকে আদালতে তোলা হলে বিচারক তাকে কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া মামলার ৭নং আসামি শরীফুল ইসলাম (২২) আত্মসমর্পন করলে বিচারক তাকে কারাগারে পাঠান।

এর আগে শনিবার (৮ জানুয়ারি) গ্রেফতারকৃত শিবির নেতা শরীফ মিয়া (২২), মিজানুর রহমান (২২), মিয়া হোসেন (২০), আব্দুল হামিদ (১৯) এবং রুকন মিয়াসহ (২১) মোট পাঁচজনকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

হালুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান বলেন, গারো সম্প্রদায়ের দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় মোট সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজনকে দুইদিন করে রিমান্ডে, একজন কারাগারে ও প্রধান আসামি রিয়াদকে কিশোর সংশোধনাগারে পাঠিয়েছেন আদালত।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর রাতে সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটে একটি বিয়ে বাড়ির অনুষ্ঠান থেকে ফেরার পথে গণধর্ষণের শিকার হন দুই কিশোরী। এ ঘটনায় ৩০ ডিসেম্বর হালুয়াঘাট থানায় ১০ জনকে আসামি করে ধর্ষণ মামলা করেন এক কিশোরীর বাবা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours