জনবিচ্ছিন্ন বিএনপি কখনই ক্ষমতায় আসতে পারবে না: হানিফ

1 min read

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, অপকর্মের কারণে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে, তারা আর কখনই ক্ষমতায় আসতে পারবে না।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সুইড বাংলাদেশ মিলনায়তনে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির আয়োজনে ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিবের সমালোচনার জবাবে মাহবুবউল আলম হানিফ বলেন, যারা দেশের উন্নয়ন সহ্য করে না। তারা উন্নয়ন নিয়ে নানা ধরনের কথা বলেন। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য এ সরকার যেসব পদক্ষেপ নিয়েছে, এর আগে কোনো সরকার এমন পদক্ষেপ নেয়নি। যার কারণে কোনো উন্নয়ন বা পদক্ষেপ তারা সহ্য করতে পারে না।

তিনি বলেন, তারা (বিএনপি) রাষ্ট্রক্ষমতায় থাকতে কোনো উন্নয়ন তো করেনি, বরং লুটপাট হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। ক্ষমতায় থেকেও করেছে, একইভাবে ক্ষমতার বাইরে থেকেও লুটপাট-অগ্নিসংযোগ করে মানুষের কাছ থেকে অনেক দূরে চলে গেছে। জনগণ তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেন তিনি।

হানিফ বলেন, কোনো মিথ্যাচার করে শেখ হাসিনার সরকারের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করা যাবে না। জনগণ লুটেরা ও অগ্নিসন্ত্রাসীদের চায় না। তারা আর ক্ষমতায় আসতে পারবে না।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে হানিফ বলেন, এরাও আমাদের সন্তান। তাদের অধিকার আছে। সমাজ ও দেশ থেকে তাদের প্রাপ্য আছে। পৃথিবীর অনেক উন্নত দেশে এই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের রাষ্ট্রীয়ভাবে গুরুত্ব দেওয়া হয়। তাদের সব বিষয় দেখা হয়, যেটা আমাদের উন্নয়নশীল দেশগুলোতে তেমন দেখা হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে তাদের বিষয়টি এখন আমাদের দেশেও গুরুত্ববহ। তিনি তাদের সব সুবিধা নিশ্চিতে আইন করাসহ নানা পদক্ষেপ নিয়েছেন। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এ নিয়ে বেশ ভালো কাজ করছেন। আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছেন তিনি।

তিনি বলেন, বিশেষ এই শিশুদের আদর-সোহাগ দিয়ে দেখতে হবে। তাদের প্রতি সহানুভূতি নিয়ে লালন-পালন করতে হবে। রাগ করে কখনই তাদের ধমক দেবেন না, শারীরিক নির্যাতন করবেন না।

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা ও মারুফা আক্তার পপি।

অনুষ্ঠান শেষে অতিথিরা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন। অনুষ্ঠানের আগে মাহবুবউল আলম হানিফের নেতৃত্বে অতিথিরা সুইড বাংলাদেশ চত্বরে বৃক্ষরোপণ করেন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours