সংবাদ সম্মেলন করবেন বিএনপি নেতা হাফিজ উদ্দিন, পদত্যাগের গুঞ্জন!

1 min read

নিউজ ডেস্ক: দলীয় শৃঙ্খলা ভঙ্গ, হাইকমান্ডের নির্দেশনা অমান্য করা, উসকানি দিয়ে দলীয় কর্মীদের মাঠে নামিয়ে পুলিশের পিটুনি খাওয়ানোর মতো গুরুতর অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে শোকজ করে বিএনপির হাইকমান্ড। সেই শোকজের জবাব দিতে শনিবার (১৯ ডিসেম্বর) সংবাদ সম্মেলন ডেকেছেন হাফিজ উদ্দিন। গুঞ্জন উঠেছে, সংবাদ সম্মেলনে বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দিতে পারেন তিনি। আবার কেউ কেউ বলছে, বিএনপিকে কঠোর বার্তা দিতেই সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন হাফিজ।

এদিকে গোপন সূত্র বলছে, দলকে চাঙ্গা করতে সিনিয়র নেতাদের নির্দেশনা অমান্য করে রাজপথ ঘেরাও করার কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছিলেন হাফিজ উদ্দিন আহমেদ। যদিও বিএনপি হাইকমান্ডের দাবি, হাফিজ উদ্দিন দলীয় হাইকমান্ডকে পাশ কাটিয়ে দলের ভেতর নতুন ধারা সৃষ্টি করতে চাইছেন। তিনি কারণে-অকারণে বিএনপির নেতা-কর্মীদের উসকানি দিচ্ছেন। হাফিজ উদ্দিন, শওকত মাহমুদরা বিএনপিতে বিদ্রোহ সৃষ্টি করার ষড়যন্ত্র করছেন-এমন তথ্যও তারেক রহমানের কাছে পাঠিয়েছে দলটির শীর্ষ নেতারা। হাফিজ রাখ-ঢাক ছাড়াই বিএনপির দায়িত্বশীল নেতাদের তুচ্ছ-তাচ্ছিল্য করেন, বিএনপি নেতাদের ব্যর্থতা প্রমাণ করতেই উঠেপড়ে লেগেছেন। গোচরে-অগোচরে হাফিজ উদ্দিন খালেদা ও তারেক রহমানের নেতৃত্ব নিয়ে ব্যঙ্গ-বিদ্রূপ করেন। হাফিজের বিরুদ্ধে বিএনপিকে ভাঙার অপচেষ্টার অভিযোগ উঠেছে। তাই তাকে শোকজ করা হয়েছে।

অন্যদিকে হাফিজ উদ্দিন ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, বিএনপিকে ইচ্ছাকৃতভাবে নিষ্ক্রিয় করে রেখেছেন মির্জা ফখরুলদের মতো কিছু বৃদ্ধ নেতা-এমনটাই বিশ্বাস করেন হাফিজ। আর তাদের ফাঁদে পা দিয়ে বেগম জিয়া ও তারেক রহমানও ভুল পথে পরিচালিত হচ্ছেন। বিএনপিকে ঘুমিয়ে রাখা হয়েছে। তাই তিনি বিএনপিকে জাগিয়ে তুলতে চেষ্টা করায় অনেকের স্বার্থে আঘাত লাগায় তার বিরুদ্ধে হাইকমান্ডের কাছে মিথ্যাচার করেছেন কিছু নেতা। এতে চরম ক্ষুব্ধ হয়েছেন হাফিজ। তাই তিনি পদত্যাগের কথাও চিন্তা করছেন। কারণ বিএনপিতে তিনি প্রয়োজন মাফিক কাজ করতে পারেন না। তাই প্রয়োজনে পদত্যাগ অথবা কঠোর বার্তা দিতে চান হাফিজ। এজন্যই বিএনপির দুর্বলতার জন্য দায়ীদের মুখোশ খুলে দিতেই সংবাদ সম্মেলন ডেকেছেন হাফিজ।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours