ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বিএনপি

1 min read

নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে দেশের সব শ্রেণি-পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই সংকটময় পরিস্থিতিতে জনগণের পাশে না দাঁড়িয়ে মিথ্যাচার, গুজব, অপপ্রচার আর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বিএনপি। তাদের এই কর্মকাণ্ডে দেশের মানুষ ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এজন্য বিএনপির প্রতি তারা আস্থা হারিয়ে ফেলছে। জনগণ বিএনপিকে এখন আর বিশ্বাস করে না বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এদিকে করোনার দীর্ঘ সময়ের ধকলে বিশ্ববাসী নাকাল হয়ে গেছে। এ পরিস্থিতি মোকাবিলায় সারাবিশ্বের মানুষ আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। করোনার এ সংকটে দেশের সব রাজনৈতিক দলকে কাজ করার জন্য বারবার আহ্বান করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর ঠিক এসময় জনগণের কথা না ভেবে রাজনৈতিক ফায়দা হাসিলে তৎপর হয়ে উঠেছে বিএনপি। সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে তারা। মানুষের জন্য রাজনীতি না করা ও ক্ষতিগ্রস্তদের সহায়তা না করার কারণেও রাজনীতিতে দুর্বল হয়ে পড়েছে বিএনপি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, ২০১৪ সালের নির্বাচনের পর থেকে রাজনীতিতে বিএনপির শক্ত অবস্থান দেখা যায়নি। ২০১৫ সালের প্রথম দিকে দলটির টানা অবরোধ কর্মসূচি সফলতার মুখ দেখেনি। এসব বিষয় নিয়ে দলের মধ্যে বেশ কয়েকবার তোপের মুখে পড়েন কেন্দ্রীয় নেতারা। কেন্দ্র থেকে তৃণমূলের দাবি, বিএনপি তাদের নিজেদের কৌশল ও শক্তি কাজে লাগাতে পারেনি।

তাদের মতে, নেতৃত্বের দুর্বলতার কারণেই আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে এখন অপপ্রচারে ব্যস্ত বিএনপি। এই দলের কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি। সেখানে বসে নেতারা প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছে। এতে করে জনগণ তাদের আচারণে আরো ক্ষুদ্ধ হয়ে উঠেছে। বিএনপির অপপ্রচারের কারণে এখন দেশের মানুষ তাদের আর বিশ্বাস করে না। তাদের অবস্থা মিথ্যাবাদী রাখালের মতো। অপপ্রচার করতে করতে তারা দেশবাসীর কাছে আস্থা এমনভাবে হারিয়ে ফেলেছে যে, এখন কোনো সত্য কথা বললেও জনগণ বিশ্বাস করে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্প্রতি এক অনুষ্ঠানে বলেন, সাম্প্রদায়িক শক্তি দেশের অভ্যন্তরে নানা ষড়যন্ত্রে লিপ্ত। এজন্য দেশের জনগণকে আরো সজাগ থেকে প্রতিরোধে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, এমন মহামারির সময়েও সরকারের বিরুদ্ধে বেপরোয়া হয়ে উঠেছে বিএনপি। তারা দেশ-বিদেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব-বিদ্বেষ ছড়াচ্ছে। বিএনপি নেতারা সরকারের সমালোচনার নামে যা করছে তা ভিন্নমত প্রকাশ নয়, মিথ্যাচার। এসব অপপ্রচারকারীদের রুখে দিতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours