জামায়াতের প্রতি নাখোশ কর্নেল অলি!

0 min read

নিউজ ডেস্ক: জামায়াতকে পুঁজি করে ২০ দলীয় জোটের কয়েকটি শরিক দলকে নিয়ে জাতীয় মুক্তি মঞ্চ গঠন করার প্রাক্কালে বাধা পড়েছে। এতে নাখোশ জাতীয় মুক্তি মঞ্চের উদ্যোক্তা কর্নেল (অব.) অলি আহমদ। কেননা, হঠাৎ করেই মুক্তি মঞ্চের ব্যাপারে জামায়াতের সাড়া পাচ্ছেন না তিনি।

জামায়াত শেষ পর্যন্ত মুক্তি মঞ্চে আসছে কিনা তা জানাতে চাইলে অলি আহমদ বলেছেন, কে এলো আর কে না এলো তা বিবেচ্য নয়। কারো জন্য বসে থাকবো না। জোট যখন করতে উদ্যত হয়েছি তখন করেই ছাড়বো।

তবে এলডিপির একটি সূত্র বলছে, হঠাৎ করেই জামায়াতের এই মত পরিবর্তনে বিব্রত অবস্থায় পড়েছেন অলি। যদিও এর আগে অলির সঙ্গে জামায়াতের শীর্ষ নেতাদের কয়েকটি বৈঠকে তারা মুক্তি মঞ্চে যোগ দিতে শতভাগ নিশ্চয়তা দিলেও হঠাৎ করে তারা এ নিয়ে নীরব অবস্থান নিয়েছেন। ফলে জামায়াতের এই অবস্থানকে অসুবিধা হিসেবে দেখছেন অলি।

জামায়াতের এমন ছলনায় ক্ষোভ প্রকাশ করে নাম প্রকাশে অনিচ্ছুক এলডিপির এক নেতা বলেন, জামায়াতকে শক্তি হিসেবে পর্যালোচনা করে নতুন জোট গঠন করতে চাইলেও জামায়াতের নীরবতা নিয়ে এখন ভাবতে হচ্ছে। কেননা, যে দলগুলো মুক্তি মঞ্চে থাকবে সে দলগুলোর খুব বেশি প্রভাব নেই। তাই জামায়াতকে বেশি প্রাধান্য দেয়া হচ্ছিলো। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে গেলো।

প্রসঙ্গত, গত ২৭ জুন ঢাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় মুক্তি মঞ্চ আত্মপ্রকাশ করে। এরপর তাদের প্রথম কর্মসূচি ১ জুলাই চট্টগ্রামে অনুষ্ঠিত হয়। সেখানে জামায়াতের উপস্থিত থাকার কথা থাকলেও জামায়াতের কোনো নেতাই উপস্থিত হননি।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours