নড়াইলে মাশরাফিকে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ

1 min read

নিউজ ডেস্ক: নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনের পর নড়াইল-২ আসনের এমপি ও জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে ফেসবুকে বিভিন্ন নেতিবাচক ও আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

মঙ্গলবার দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এ সময় আপত্তিকর মন্তব্যকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

দুপুরে লোহাগড়া উপজেলাবাসীর ব্যানারে একটি মিছিল বের করা হয়। মিছিলটি লোহাগড়ার বঙ্গবন্ধু ক্লাব থেকে শুরু হয়ে উপজেলা সদরের প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মো. কামাল হোসেন ভুইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার আবদুল হাই, বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি আশরাফুল আলম, যুবলীগ নেতা শেখ সদরউদ্দিন শামীম ও মোস্তফা কামাল এবং ছাত্রলীগ নেতা শেখ সগির উদ্দিন সনেট প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মাশরাফি বিন মর্তুজা যখন নড়াইলের উন্নয়নে ও সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে কাজ শুরু করেছেন তখন এক শ্রেণির স্বার্থান্বেষী মহল তাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করছে। তাদের আইনের আওতায় আনার দাবি জানাই। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাশরাফির বিরুদ্ধে নেতিবাচক মন্তব্যকারীদের আইনের আওতায় আনা দরকার।

২৫ এপ্রিল নড়াইল সদর হাসপাতলে ঝটিকা অভিযানে যান এমপি মাশরাফি। সেখানে গিয়ে ওই হাসপাতালের চারজন চিকিৎসক বিনা অনুমতিতে (ছুটি ছাড়া) অনুপস্থিত থাকার প্রমাণ পান। পরে বিনা অনুমতিতে হাসপাতালে অনুপস্থিতির কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

২৮ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ওই চিকিৎসকদের ওএসডি করে সাত কর্মদিবসের মধ্যে মহাখালীর স্বাস্থ্য অধিদফতরে যোগ দিতে বলা হয়। ২৯ এপ্রিল ওই আদেশ পরিবর্তন করে নতুন করে মন্ত্রণালয় থেকে চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করা হয়।

হাসপাতাল পরিদর্শনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর তা ভাইরাল হয়ে হয়ে যায়। সেই সঙ্গে মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন নেতিবাচক ও আপত্তিকর মন্তব্য করেন কয়েকজন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours