বেগম জিয়াকে নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত ব্যারিস্টার মওদুদ, প্রতীক্ষা করার আহ্বান

1 min read

নিউজ ডেস্ক : যেকোন দিন সম্মানের সঙ্গেই মুক্তি পাবেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া, এমনটাই বিশ্বাস করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। সেটি প্যারোলও হতে পারে বলে আভাস দিয়েছেন তিনি। তবে নেত্রীর মুক্তির নির্ধারিত দিন-ক্ষণ সম্পর্কে স্পষ্ট ধারণা নেই মওদুদের। এটির জন্য অপেক্ষা করতে হবে।

তিনি আশা করেন, বেগম জিয়ার মুক্তির সঙ্গে বিএনপি রাজনৈতিক দৈন্যদশা ও দুর্দশা কেটে যাবে। ততক্ষণ পর্যন্ত ধৈর্য ধরে দলের অভ্যন্তরীণ প্রতারকদের চিনে রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (২৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানব বন্ধনে তিনি এসব কথা বলেন।

এই বিষয়ে বিষয়ে বিস্তারিত জানতে ব্যারিস্টার মওদুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলা নিউজ ব্যাংক’কে বলেন, বেগম জিয়ার মুক্তি নিয়ে আমি অনেক আশাবাদী। সেটি প্যারোল কিংবা জামিনেও হতে পারে। বেগম জিয়ার মুক্তি নিয়ে অবশ্য বিএনপির অভ্যন্তরে বেশ কিছু প্রশ্নের জন্ম হয়েছে। কারণ ম্যাডামের অনুপস্থিতিতে দলে এক ধরণের শূন্যতা সৃষ্টি হয়েছে। যা বিএনপির রাজনৈতিক দুর্দশা ও বিপর্যয়কে তরান্বিত করছে। দুঃখের বিষয় হলো, দলের দুঃসময়ে কিছু বিপথগামী নেতা বিভিন্ন মহলে দরকষাকষি করছেন।

তিনি আরো বলেন, প্যারোল নিয়ে কে কি বললেন, তাতে আমার কোন মাথা ব্যথা নেই। নেত্রীর মুক্তি আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। যে আন্দোলন দশ বছরেও গড়ে ওঠেনি তা নিয়ে স্বপ্ন দেখার মানে হয় না। সুতরাং আগে নেত্রীকে সুরক্ষিত করতে হবে, তারপর আন্দোলন করা যাবে।

আপনাকে দলের বেশিরভাগ নেতা সন্দেহের চোখে দেখে এবং আপনাকে ভিন্ন একটি দলের এজেন্ট ভাবে, এমন প্রশ্নে ক্ষিপ্ত হয়ে ওঠেন মওদুদ আহমেদ। তিনি বলেন, হোয়াট রাবিশ ইউ আর টকিং? আমি এখন বিএনপি নেতা। আইনজীবী হিসেবে আমার বিভিন্ন দলের ক্লায়েন্ট থাকতে পারে। এটি নিয়ে তো রাজনীতি করার কিছু নেই। বেগম জিয়াকে নিয়ে আমি যতটা চিন্তিত, শপথ করে বলব, কেউ আমার মতো এতটা চিন্তিত নন। বেগম জিয়া অচিরেই মুক্তি পাবেন। তবে কবে হবে সেটির নির্ধারিত দিন-তারিখ বলতে পারব না। আমরা আন্দোলনের মধ্যেই আছি। আন্দোলন একটি দীর্ঘ প্রক্রিয়া। এত অল্পেই হোপলেস হলে রাজনীতি করা সম্ভব নয়।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours