এবার পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা

1 min read

ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলার পর উত্তপ্ত পুরো ভারত। যার রেশ পড়েছে দেশটির শিল্পী সমাজেও। সন্ত্রাসবাদী হামলার প্রতিবাদে পাকিস্তানের শিল্পীদেরও বয়কট করতে চেয়েছিলেন অনেক ভারতীয় শিল্পী।এবার সেই সিদ্ধান্তেই এলো স্বাক্ষর। ভারতে কাজ করা পাকিস্তানের শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটির অল ইন্ডিয়া সিনে ওয়ার্কারস্ আ্যসোশিয়েশন।

১৮ ফেব্রুয়ারি এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে সর্বভারতীয় শিল্পী সংগঠনটি। ঘোষণাপত্রে পুলওয়ামায় ভারতীয় সেনার ওপর জঙ্গি হামলার ঘটনায় শোক প্রকাশ করা হয়। জানানো হয় শহীদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা। এর পরেই ভারতীয় ইন্ডাস্ট্রিতে কর্মরত সকল পাকিস্তানি অভিনেতা এবং শিল্পীদের সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি জানানো হয়, কোনও ভারতীয় পাকিস্তানের শিল্পীদের সঙ্গে কাজ করার চেষ্টা করলেও তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ভারতের পুলওয়ামাতে ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’র গাড়ি বহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে বহরের ৭০টি গাড়ির মধ্যে একটি বাস সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়। প্রাণ হারায় বাহিনীর অন্তত ৪৪ সদস্য। হামলার পর জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ ঘটনার দায় স্বীকার করে। এছাড়া আত্মঘাতী এ হামলার রেশ না কাটতেই আজ (১৮ ফেব্রুয়ারি) সন্দেহভাজন জঙ্গিদের গুলিতে নতুন করে চার ভারতীয় সেনা নিহত হয়েছে। পুরো ঘটনার জন্য ভারত সরকার পাকিস্তানকে দায়ী করছে।

সূত্র- জিনিউজ

+ There are no comments

Add yours