স্যান্ডউইচের বিল না দেয়ার জেরে স্লোভেন এমপির পদত্যাগ

1 min read

নিউজ ডেস্ক: ইউরোপের মধ্যাঞ্চলের দেশ স্লোভেনিয়ায় একটি সুপারমার্কেটে স্যান্ডউইচ কিনে বিল না দিয়ে চলে গিয়েছিলেন দেশটির সংসদ সদস্য দারিজ ক্রাজিক। পরে এরই জেরে পদত্যাগ করেছেন তিনি।

ক্রাজিক সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, তিনি বিল পরিশোধের জন্য কাউন্টারে গিয়েছিলেন। তখন সেখানে সুপার মার্কেটটির তিনজন কর্মী উপস্থিত থাকলেও কেউ তাকে গুরুত্ব দিচ্ছিলেন না এবং নিজেরা গল্পগুজব করছিলেন।

তিনি আরও দাবি করেন, কাউন্টারে দাঁড়িয়ে, তিনি অন্তত ৩ মিনিট অপেক্ষা করেছিলেন। এরপরই তিনি স্যান্ডউইচের বিল পরিশোধ না করে চলে যান।

অবশ্য এই ঘটনা জানাজানি হওয়ার পর স্লোভেনিয়ার সরকারের প্রধান অংশীদার দল মারকান সারেক লিস্টের (এলএমএস) নেতৃত্ব ক্রাজিকের সমালোচনা করে। তখন ক্রাজিও ক্ষমা চেয়ে সংসদ থেকে পদত্যাগ করেন।

এলএমএসের সংসদীয় প্রধান ব্রেনি গোলুবোভিচ বলেন, এ ধরনের কাজ ‘গ্রহণযোগ্য’ নয়। এর দায় ক্রাজিককেই নিতে হবে। এটি করার আগে আমাদের দলের নীতির ব্যাপারটি তার মাথায় রাখা উচিৎ ছিল।

২০১৮ সালের সেপ্টেম্বরের নির্বাচনে পাঁচদলীয় জোট বিজয়ী হয়ে মধ্য-বামপন্থি এলএমএসের অধীনে সরকার গঠন করে। এলএমএসের নেতা মারকান সারেকই স্লোভেনেয়িার প্রধানমন্ত্রী। সম্প্রতি ক্ষমতার অপব্যবহারের দায়ে দুই মন্ত্রীকে বরখাস্ত করে প্রশংসিত হয়েছেন তিনি।

+ There are no comments

Add yours