সাকিব আল হাসান আইপিএল খেলতে আগ্রহী

1 min read

নিউজ ডেস্ক: বিপিএল ফাইনালে পাওয়া চোটের কারণে আপাতত মাঠের বাইরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তাকে ছাড়াই নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুইটিতেও সাকিবকে পাবে না টাইগাররা।

মাঠে ফিরতে মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত সময় লাগবে বাঁহাতি এ অলরাউন্ডারের। আর সে মাসেরই শেষ দিকে মাঠে গড়াবে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের দ্বাদশ আসর।

যেখানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামার কথা রয়েছে সাকিব আল হাসানের। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখে সাকিবের সঙ্গে আইপিএলে খেলার ব্যাপারে আলোচনায় বসবে বিসিবি। সেক্ষেত্রে বিশ্বসেরা এ অলরাউন্ডারের মতকেই প্রাধান্য দেয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নিউজিল্যান্ডে টাইগারদের খেলা দেখতে গিয়ে রোববার উপস্থিত সংবাদমাধ্যমে পাপন বলেন, ‘বিশ্বকাপ মাথায় রেখে আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছি মোস্তাফিজুর রহমান আইপিএল খেলবে না। সাকিবের খেলা নিয়েও কথা চলছে। এখানে দেখতে হবে সে নিজে কী চায়। কারণ সাকিব আইপিএল খেলতে খুবই আগ্রহী। দ্বিতীয়ত, যদি সে না খেলে তাহলে আমার সন্দেহ বাংলাদেশের মানুষ আইপিএল দেখবে কি না, কারণ সবাই এখানে আইপিএল দেখে সাকিব আর মুস্তাফিজের কারণে।’

এসময় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে গিয়ে ইনজুরি সমস্যা যাতে না বাড়ে সেদিকেও খেয়াল রাখার কথা বলেন পাপন। তার ভাষ্য, ‘অবশ্যই এরকম টুর্নামেন্ট খেললে ইনজুরিতে পড়ার অনেক সম্ভাবনা থাকে। সবচেয়ে খারাপ ব্যাপার হবে যদি আমাদের কোনো ক্রিকেটার এ ধরনের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে চোটের কারণে জাতীয় দলের খেলা মিস করে। আমার মনে হয় সে সতর্ক থাকবে। এ ছাড়া কি বলতে পারি।’

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours