এবারের বিশ্বকাপের পর থামছেন গেইল

1 min read

নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের মারকুটে ওপেনার ক্রিস গেইল আসন্ন ওয়ানডে বিশ্বকাপের পর পঞ্চাশ ওভারের ক্রিকেট খেলতে মাঠে নামবেন না। আগামী জুন-জুলাই মাসে ইংল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপ শেষেই ওয়ানডে থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

ক্যারিবীয়দের হয়ে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। আর মাত্র ২৭৩ রান করলেই দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছে যাবেন তিনি।

তবে গেইল ভাবছেন বিশ্বকাপ জয়ের কথা। তার মতে প্রথমবারের মতো এ শিরোপা ছুঁয়ে বিদায় নিতে পারাটা হবে রূপকথার মতো। মূলত তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই ওয়ানডে থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গেইল।

নিজের অবসরের কথা জানিয়ে গেইল বলেন, ‘পঞ্চাশ ওভারের ক্রিকেটে নিশ্চিতভাবেই বিশ্বকাপটাই হবে আমার শেষ। আমি বিশ্বকাপেই শেষের দাগটা টানতে চাই। বলা ভালো বাঁধন ছিড়তে যাই। অনেক তো খেললাম। এবার বাইরে বসে তরুণ খেলতে দেখবো।’

তিনি আরও বলেন, ‘বিশ্বকাপ জিতে বিদায় নিতে পারাটা হবে রূপকথার গল্পের মতো। দলের তরুণ ক্রিকেটারদের কাছে আমি এটা পাওনা। আমার জন্য তাদের এটা করতে হবে এবং আমাকে ট্রফি এনে দিতে হবে। অবশ্যই আমি নিজেও নিজের সেরাটা দিতে কার্পণ্য করবো না।’

এখনো পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৮৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৩৯ বছর বয়সী গেইল। ২০১৫ সালের বিশ্বকাপে একটি ডাবল সেঞ্চুরিসহ মোট ২৩টি সেঞ্চুরি ও ৪৯টি হাফসেঞ্চুরিতে ওয়ানডে ক্রিকেটে তার মোট রান ৯৭২৭।

+ There are no comments

Add yours