ফরিদপুরে নকল ইলেকট্রনিক পণ্যসহ আটক ১

1 min read

নিউজ ডেস্ক: ফরিদপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল স্টিকার লাগানো ইলেকট্রনিক পণ্য জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মো. মিঠু (২৮) নামের একজনকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় শহরের আলিপুর ইসলামী ব্যাংক হাসপাতালের পেছনে রিলেশন ট্রেডিং নামে একটি শো-রুমে যৌথভাবে অভিযান চালিয়ে ওইসব পণ্য জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিক।

উদ্ধারকৃত ইলেকট্রনিক পণ্যের মধ্যে রয়েছে স্যামসাং, সনি, সিঙ্গার স্টিকার লাগানো এলইডি টিভি, এসি, ফ্রিজ ও ইলেকট্রেক পণ্য সামগ্রী।

এ সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযানে চালিয়ে হাতেনাতে বিপুল পরিমাণ নকল ইলেক্ট্রনিক পণ্য, দামি ব্রান্ডের লোগো, লোগো লাগানোর সামগ্রী জব্দ করে। এসময় মো. মিঠু নামের এক ব্যাবসায়ীকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যদের সঙ্গে নিয়ে এই শোরুমে অভিযান চালানো হয়। অভিযানে বিপুল সংখ্যক নকল টিভি, ফ্রিজ, এসিসহ অন্যান্য ইলেক্ট্রনিক সামগ্রী, বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ব্রান্ডের পণ্য যেমন স্যামসাং, সিঙ্গার, সনি, এলজি ইত্যাদি পণ্যের লোগো, স্টিকার ও ছাপ দেয়ার মেশিন জব্দ করা হয়।

তিনি জানান, এই চক্রটি চায়না থেকে আমদানিকৃত নিম্মমানের ইলেক্ট্রনিক সামগ্রীতে নামি-দামি ব্রান্ডের লোগো লাগিয়ে বেশি দামে বিক্রি করতেন। ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা সেটা স্বীকারও করেছেন।

তিনি বলেন, এ সব অভিযোগে শো রুমের মালিক মো. মিঠুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং সকল নকল ইলেক্ট্রনিক পণ্য জব্দ করা হয়েছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours