আবারো রাজধানীর ৮ কোচিং সেন্টার সিলগালা

1 min read

নিউজ ডেস্ক: রাজধানীর যাত্রাবাড়ী ও দনিয়া এলাকায় ৮ কোচিং সেন্টার সিলগালা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজমের নেতৃত্বে র‌্যাব-১০ এর উদ্যোগে পরিচালিত একটি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে কোচিংগুলো সিলগালা করে দেয়।

কোচিং সেন্টার গুলো হলো—প্রিভেইল কোচিং সেন্টার, সমীকরণ কোচিং সেন্টার, চ্যালেঞ্জার কোচিং সেন্টার, জেনুইন কোচিং সেন্টার, বেস্ট কোচিং সেন্টার, ফরমেট কমার্স কোচিং সেন্টার, এমআর কোচিং সেন্টার। অপরটির নাম জানা যায়নি।

অভিযানের দায়িত্বে থাকা র‌্যাব-১০-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আশরাফি তানজিনা বলেন, ‘এসএসসি পরীক্ষার মধ্যে এক মাস কোচিং চালানো নিষেধ। সে নিষেধাজ্ঞা অমান্য করে কিছু কোচিং সেন্টার চালানো হচ্ছিল বলে আমরা অভিযোগ পাই। এরই ভিত্তিতে দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে যাত্রাবাড়ী ও দনিয়া এলাকার ৮টি কোচিং সেন্টারকে সিলগালা ও নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।’

অন্যদিকে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই গণিত শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তোলে শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, ওই দুই শিক্ষকদের কাছে না পড়লে পরীক্ষায় নম্বর কমিয়ে দেয়। কোচিং করতে বাধ্য করার অভিযোগ ছিল ওই দুই শিক্ষকের বিরুদ্ধে। এএসপি আশরাফি তানজিনা বলেন, বেশ কিছুদিন ধরে তাঁরা (দুই শিক্ষক) নিজ বাসভবনে গোপনে কোচিং চালিয়ে আসছিলেন। তাঁদের নামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর অভিযোগ করা হয়েছে।

+ There are no comments

Add yours