বগুড়ায় মাদক বিরোধী অভিযান, গ্রেফতার ১৮

1 min read

নিউজ ডেস্ক: বগুড়ায় ফের মাদক বিরোধী অভিযান শুরু করেছে পুলিশ। শুক্রবার থেকে শুরু হওয়া অভিযান শনিবার সকাল পর্যন্ত (গত ২৪ ঘণ্টায়) ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩৮০ পিস ইয়াবা, ৪৫ বোতল ফেন্সিডিল ও ২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এবিষয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৫টি মামলা করা হয়েছে। অভিযানে সদর থানা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেফতার নয় জনের কাছ ২৭৫ পিস ইয়াবাসহ ১৩ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। ওই নয় জনের বিরুদ্ধে ৭টি মামলা দেওয়া হয়েছে।

এর আগে গেল বছরের ১৯ মে সারা দেশের মত বগুড়াতেও মাদক বিরোধী অভিযান শুরু হয়েছিল। ওই অভিযানে জেলায় ছোট-বড় মাদক ব্যবসায়ীদের নিয়ে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে পৃথক দুটি তালিকাও করা হয়েছিল। পুলিশের করা তালিকায় ৫০২ জনকে মাদক ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা হয়েছিল। আর র‌্যাবের তালিকায় নাম ছিল ২৫০ জনের। তাদের মধ্যে অর্ধশত ব্যক্তিকে শীর্ষ ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

প্রায় দুই মাস ধরে চলা ওই অভিযানে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ এবং ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ লিটন ওরফে রিগ্যান, ডিপজল ও পুতু নামে তিন মাদক ব্যবসায়ী নিহত হয়। অভিযানে অন্তত ৩০০ জনকে গ্রেফতারও করা হয়েছিল। উদ্ধার করা হয়েছিল প্রায় ৭ হাজার পিস ইয়াবাসহ ৪০০ বোতল ফেন্সিডিল, ২৫ কেজি গাঁজা ও ৩৮ গ্রাম হেরোইন।

পুলিশের সাঁড়াশি সেই অভিযানের মুখে মাদক ব্যবসার সঙ্গে জড়িত অনেকে পেশা বদল করে ডাকাতি এবং ছিনতাইয়ে জড়িয়ে পড়েছিলেন। তবে তাতেও তাদের শেষ রক্ষা হয়নি। পুলিশ ঠিকই তাদের আটক করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী আরও জানান, পুলিশ সুপারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত এ অভিযান মাদক পুরোপুরি নিয়ন্ত্রিত না হওয়া পর্যন্ত চলবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours