ইজতেমায় তাবলিগ জামাতের বিদেশি মেহমানদের দ্রুত ভিসা দেওয়ার নির্দেশ

1 min read

নিউজ ডেস্ক: বিশ্ব ইজতেমায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত তাবলিগ জামাতের বিদেশি মেহমানদের ভিসার বিষয়টি দ্রুত হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ আব্দুল্লাহ। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে নির্দেশনা দিয়েছেন বলেও জানান তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় সচিবালয়ে নিজ কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, বিদেশি মেহমানদের যেন ভিসা পেতে সমস্যা না হয় সেদিকে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে। তাদের জন্য অন-অ্যারাইভাল ভিসারও ব্যবস্থা থাকবে।

অতীতের মতো স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়টি তদারকি করবে বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী। টঙ্গী ইজতেমার মূল আকর্ষণ ছিল বিদেশি মেহমানদের অংশগ্রহণ।

তাবলিগ জামাতের দুপক্ষের মধ্যে ইজতেমার আয়োজন নিয়ে এত দিন চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় দুপক্ষই বিদেশি মেহমানদের দাওয়াত ঠিকমতো পৌঁছাতে পারেননি। বিদেশি মেহমানরাও এ বিষয়ে অনিশ্চিত ছিলেন।

মঙ্গলবার চূড়ান্ত বৈঠকে ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চার দিন ইজতেমা হওয়ার সিদ্ধান্ত নিলে বিদেশি মেহমানদের ভিসা প্রদানের বিষয়টি প্রাধান্য পায়।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, অতীতের মতো বিদেশি মেহমানদের ভিসার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। যেহেতু ইজতেমা আয়োজনে দেরি হয়েছে, তাই অন-অ্যারাইভাল ভিসারও ব্যবস্থা থাকবে। বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের অংশগ্রহণ যাতে আগের মতো অব্যাহত থাকে, সরকার সে ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করবে।

তাবলিগসংশ্লিষ্টরা বলছেন, দুপক্ষের বিবেদের কারণে বিদেশি মেহমানদের অংশগ্রহণ অনেকটা কম হওয়ার আশঙ্কা ছিল। তবে ইজতেমায় যেহেতু দুপক্ষেরই নিয়ন্ত্রণ থাকবে, সরকারও নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে, আশা করা যায় বিদেশি মেহমানরা এখন আসতে স্বাচ্ছন্দবোধ করবেন।

+ There are no comments

Add yours