মাঠে নামছে বিএনপির চার অঙ্গ-সংগঠন, ফের নৈরাজ্যের আশঙ্কা

1 min read

নিউজ ড্স্কে: ঝিমিয়ে যাওয়া কর্মীদের উজ্জ্বীবিত করার চেষ্টা করছে বিএনপি। রাজপথে কর্মসূচি শুরুর আগে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে দেশব্যাপী সফরের সিদ্ধান্তও নিয়েছে দলটির হাইকমান্ডের কর্মীরা। আর এবার চার অঙ্গ সংগঠনই নামছে মাঠে। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও কৃষকদলকে নিয়ে রাজপথ গরম করার পরিকল্পনা বিএনপির।

এসব বিষয়ে সম্প্রতি গুলশানে বিএনপির সাজাপ্রাপ্ত চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও কৃষক দলের নেতাদের নিয়ে স্কাইপিতে কথা বলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও লন্ডনে পলাতক তারেক রহমান।

সূত্র জানিয়েছে, হাইকমান্ডের গোপন বৈঠকে হাইকমান্ডের নেতৃবৃন্দের সাথে ছিলেন নিলোফার চৌধুরী মনি, ব্যারিস্টার রুমিন ফারহানা, শেখ রবিউল আলম রবি, শহিদুল ইসলাম বাবুল, ডা. সাখাওয়াত হোসেন সায়ন্ত, নিপুণ রায়সহ বেশ কিছু নেতা। তবে উপেক্ষা করা হয়েছে শামা ওবায়েদ।

মূলত ৭ জানুয়ারি নির্বাচনে না যাওয়া এবং নেতাকর্মীদের বহিষ্কারের ঘটনায় বিচ্ছিন্ন হয়ে গেছে বিএনপি। তাই প্রতিটা অঞ্চলের নেতাকর্মীদের উজ্জীবিত করতে এসব নেতা-নেত্রীদের নিয়ে কর্মসূচি দেয়ার উদ্যোগ নিয়েছে বিএনপি।

ওই বৈঠকে অংশ নেওয়া অঙ্গসংগঠনের এক নেতা বলেন, কর্মসূচি নিয়ে বিএনপি রাজপথে নামতে চাচ্ছে। এ জন্য তরুণসমাজকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এ সরকারকে উৎখাত করা ছাড়া কোনো উপায় নেই আমাদের। যদি কিছু প্রাণ উৎসর্গ করতে হয় সেটাও আমরাও করবো।

এদিকে বিএনপির এই তৎপরতা দেখে আবারও উদ্বিগ্ন দেশের নাগরিক সমাজ। কেননা বিএনপির আন্দোলন মানেই জ্বালাও-পোড়াও আর রাজপথে গাড়ি ভাঙচুর। যা সাধারণ মানুষের জানমালের জন্য হুমকি। তাই বিএনপির এই চার অঙ্গ-সংগঠনের কর্মসূচি ঘিরে আবারও আতঙ্ক ছড়াতে পারে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours