সিআইপি কার্ড পেলেন ১৮৪ ব্যবসায়ী

1 min read

দেশের রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় ১৮৪ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে নির্বাচিত করে কার্ড দেওয়া হয়েছে। তাদের মধ্যে রপ্তানিতে অবদানের স্বীকৃতি হিসেবে ১৪০ জন ও পদাধিকার বলে এফবিসিসিআইয়ের ৪৪ জন পরিচালক সিআইপি কার্ড পেয়েছেন। বাণিজ্য মন্ত্রণালয় ২০২২ সালের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তাদের নির্বাচিত করেছে।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ১৮৪ জন ব্যবসায়ীর হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান ও এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো।

সিআইপি কার্ডধারী ব্যক্তিরা সচিবালয়ে প্রবেশে এই কার্ড বিশেষ পাস হিসেবে ব্যবহার করবেন। তারা ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসা প্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন সুবিধা পাবেন।

সিআইপি হিসেবে মনোনীত ব্যক্তিদের হাতে কার্ড তুলে দিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রপ্তানি বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয় ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে আসছে। এরই অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও সিআইপি কার্ড প্রদানের মাধ্যমে ব্যবসায়ীদের সম্মাননা জানানো হচ্ছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours