ঈদে চাঁদার কালেকশনে নেতাদের উপর সন্তুষ্ট নয় তারেক, দিলেন বহিষ্কারের হুমকি

1 min read

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে আগেই দলীয় নেতা-কর্মীদের বেশি বেশি চাঁদা তুলতে নির্দেশ দিয়েছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পদ-পদবী রক্ষার জন্য দলীয় নেতারাও ঝাঁপিয়ে পড়েছিলেন নগ্ন চাঁদাবাজিতে। দলীয় সূত্র অনুযায়ী এবারও মোটা অংকের টাকা পাঠানো হয়েছে লন্ডনে। কিন্তু সে অংকে খুশি নন তারেক। বরং উল্টো ক্ষেপে গিয়ে তিনি দল থেকে বহিষ্কারের হুমকি দিয়েছেন একাধিক নেতাকে।

জানা গেছে, লন্ডনে পলাতক তারেক প্রতিবছরই ঈদের আগে মোটা অংকের টাকা দাবী করেন দলীয় নেতাকর্মীদের কাছে। মূলত চাঁদাবাজিই এসব টাকার একমাত্র উৎস। তবু প্রতিবছরই বাড়তে থাকে তারেকের চাহিদা। দলের পদ ধরে রাখতে নেতারা জীবনপণ যুদ্ধ করে সংগ্রহ করেন তারেকের চাহিদা অনুযায়ী মোটা অংকের টাকা। কিন্তু দলের অবস্থা ভালো না হওয়ায় এখন অনেকেই বিএনপিকে চাঁদা দিতে চান না। তবে তারেক এসব শুনতে নারাজ।

পেট ভরে মদ খাওয়া, মেয়ে মানুষ নিয়ে ফুর্তি করা আর ক্যাসিনোতে ঘুরে ঘুরে জুয়া খেলার জন্য প্রচুর টাকার প্রয়োজন হয়। দল যেহেতু ক্ষমতায় নেই তাই এই টাকা যোগাড় করতে এখন বেশ বেগ পেতে হচ্ছে তারেককে। আর তাই এমন নগ্নভাবে তিনি ঝাঁপিয়ে পড়েছেন দলের অসহায় নেতা-কর্মীদের উপর।

বিএনপির গোপন সূত্র থেকে জানা গেছে, এবারে তারেকের চাহিদা অনুযায়ী মোটা অংক পূরণ না হওয়ায় প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে উঠেছেন তিনি। দলের বেশকিছু নেতা কর্মীদের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজও করেছেন। সেই সাথে দল থেকে কয়েকজনকে বহিষ্কারের হুমকিও দিয়েছেন তিনি। যে তালিকায় রয়েছে দলের শীর্ষস্থানীয় দুজন নেতার নাম।

এমনিতেই দলের এই দুরবস্থা, তার উপরে নিবেদিত নেতাকর্মীদের সাথে এমন আচরণ বিএনপিতে যে তার চূড়ান্ত ধ্বংসের দিকে ঠেলে দেবে সেটা সন্দেহাতীতভাবে ধরে নেয়া যায়।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours