কুতুবদিয়ায় অত্যাধুনিক শেখ রাসেল অডিটোরিয়াম উদ্বোধন

1 min read

কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, এ অঞ্চলে অতীতেও সংসদ সদস্য ছিল। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতি তেমন গুরুত্ব দিতো না। তার ৫ বছর মেয়াদে একবারেই স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। আজ শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবায় সারাদেশের মতো কুতুবদিয়ায়ও সেবার মানোন্নয়ন হয়েছে। কিছু কিছু ঘাটতি থাকলেও এগুলো দ্রুত সমাধান করা হবে। এখন দ্বীপ কুতুবদিয়ায় সরকারি কর্মকর্তারা চাকরির সুবাদে আসলেও পরে যেতে চায় না। তারা অন্য উপজেলায় বদলি হলেও এ অঞ্চলের মানুষকে চিকিৎসা সেবা দিতে আসেন। সবদিক দিয়ে কুতুবদিয়ার মতো জনবিচ্ছিন্ন এলাকায় বিদ্যুতের কারণে আধুনিক স্বাস্থ্য সেবার সকল সুবিধা পাচ্ছেন দ্বীপের মানুষ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক শেখ রাসেল অডিটরিয়াম উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকারের টানা শাসন আমলে দেশের মানুষের জীবন যাত্রার মান বেড়েছে কয়েক গুণ। এর সবই সম্ভব হয়েছে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দূরদর্শী ও কার্যকর অর্থনৈতিক পদক্ষেপের জন্য।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক মো. তাহের, কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জারি বিভাগের চিকিৎসক জহিরুল ইসলাম, আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর খান মাতবরসহ প্রমুখ।

এর আগে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নবনির্মিত ভবনে জরুরি বিভাগ উদ্বোধন করেন। পরে বড়ঘোপ ইউনিয়নের রোমাই পাড়া এলাকার মরহুম শিক্ষক হাবিবুল্লাহর জানাজা নামাজে অংশ নেন।

উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম কমপ্লেক্সের অতীত ও বর্তমান নিয়ে সেবার মানোন্নয়ন ও ঘাটতির বিষয়গুলো তুলে ধরেন। ঘাটতি দূর করতে প্রাথমিকভাবে এক লাখ টাকার চেক উপহার দেন সংসদ আশেক উল্লাহ রফিক। পরে সন্ধ্যা পৌনে ৫ টার দিকে উপজেলা গেইটে ফুলকলি শো-রুম উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours