দিনাজপুরে ভিজিএফ’র চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন

0 min read

জেলায় চলতি ঈদুল ফিতরের ঈদ উপলক্ষে দরিদ্র ও দুস্থ পরিবারদের মাঝে ২ লক্ষ ৭৫ হাজার ৭২০ টি ভিজিএফ কার্ড এর মাধ্যমে ১০ কেজি করে চাল বিতরণ শুরু করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় ইফতারের পর দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদুল ফিতরের ভিজিএফ এর চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি। তিনি ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ২ হাজার ২৪১জন উপকারভোগীদের মাঝে জনপ্রতি ১০কেজি করে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

দিনাজপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান গতকাল মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এবারে দিনাজপুর জেলার ১৩ টি উপজেলার ১০৩ টি ইউনিয়নে এবং ৯ টি পৌরসভায় ২ লক্ষ ৭৫ হাজার ৭২০ টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ভিজিএফ কার্ড এর মাধ্যমে বিতরণ করা হবে। মঙ্গলবার (২ এপ্রিল) বিতরণের জন্য চাল ১৩ টি উপজেলার ১০৩ টি ইউনিয়ন পরিষদে এবং ৯ টি পৌরসভা কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার এ দুদিনে চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়েছে। কার্ডধারী পরিবারগুলো সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ বা পৌরসভা থেকে চাল গ্রহণ করবেন। সুষ্ঠুভাবে চাল বিতরণের জন্য জনপ্রতিনিধিদের সহায়তা করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা তদারকি কার্যক্রম পরিদর্শন করবেন।

তিনি বলেন, বর্তমান সরকারের ক্ষমতা গ্রহণের পর থেকে বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সকল পৌরসভা ও ইউনিয়ন পরিষদে এ ভিজিএফ এর চাল বিতরণ করা হবে। পবিত্র ঈদুল ফিতরের ঈদে যাতে দরিদ্র জনগোষ্ঠীর মানুষ কোন কষ্ট না পায় সে বিবেচনায় এ বিশেষ ভিজিএফ এর চাল বিতরণ করা হচ্ছে।

এ জেলায় প্রাপ্ত কার্ডধারীদের মধ্যে ২ হাজার ৭৫৭ মেট্রিক টন ২০০ কেজি চাল বরাদ্দ প্রদান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ তৈয়ব আলী দুলাল জানান, আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে পৌরসভার কার্যালয়ে পৌরসভার ১২ টি ওয়ার্ডে ঈদুল ফিতরের বিশেষ ভিজিএফ কার্ডধারী পরিবারগুলোর মধ্যে বিরতিহীন ভাবে চাল বিতরণ কার্যক্রম চলবে।

+ There are no comments

Add yours