বিএনপির ইফতার পার্টি: ২ লাখ খরচ করে ২ কোটি টাকা আদায়!

1 min read

নিউজ ডেস্ক: পুরো রমজানজুড়ে আন্দোলনে মাঠে না নামলেও বেশকিছু গোপন মিটিং করেছে বাংলাদেশ জাতীয়বাদী দল- বিএনপি। এর মাঝে কখনো কখনো ইফতার পার্টি আয়োজন করেছে দলটি। কিন্তু সেই ইফতার পার্টি নিয়েও চলছে নানান সমালোচনা। কেননা ইফতার পার্টিতে খরচ হয়েছে ২ লাখ, আর দল খরচ আদায় করেছে ২ কোটি!

জানা গেছে, ঈদের খরচ, ইফতার পার্টির ব্যয়, লন্ডনে টাকা পাঠানো এবং আন্দোলনের ব্যয়ভার তুলতে ঈদ ঘিরে বড় কালেকশনে নেমেছে বিএনপি। বিভিন্ন দিন বিভিন্ন ইস্যুতে ইফতার পার্টি ও ইফতার সামগ্রী বিতরণ করছে দলটি। কিন্তু এর মধ্যে একদিনের ইফতার পার্টির আয়-ব্যয় নিয়ে শুরু হয়েছে ব্যাপক গুঞ্জন।

একটি সূত্র বলছে, গত ২৪ মার্চ রবিবার বিদেশি কূটনৈতিকদের সৌজন্যে ইফতার মাহফিল আয়োজন করে বিএনপি। ওই আয়োজনের জন্য প্রায় ২ লাখ টাকা খরচ হয়েছিল দলটির। কিন্তু ওই ইফতার পার্টি করতে বিভিন্ন নেতা, ব্যবসায়ী, সাবেক কর্মকর্তা ও বিদেশিদের থেকে প্রায় ২ কোটি টাকা ফান্ড কালেকশন করেছে। ২ কোটি টাকার ফান্ড দিয়ে ২ লাখ টাকার ইফতারি করানোর পর বাকি টাকার হিসাব নিয়েও চলছে গোলমাল।

ওই টাকার হিসাব চাওয়ায় শুরু হয়েছে গরমিল। গোপন সূত্র বলছে, বিএনপির হাইকমান্ডের কাছে ওই টাকার থেকে ১‌ কোটি টাকা চেয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর বাকি ৯৮ লাখ টাকা দলের ফান্ডে রাখা হবে। কিন্তু অন্যান্য নেতারা এতে আপত্তি তুলছেন। তারা বলছেন, ইফতারির টাকার কমিশন কেন লন্ডনে যাবে? ওগুলো তো আমাদের অধিকার।

+ There are no comments

Add yours