এলপিজির দাম বাড়বে নাকি কমবে জানা যাবে বুধবার

0 min read

সৌদি আরামকো কর্তৃক ঘোষিত এপ্রিল মাসের সৌদি সিপি অনুযায়ী বাংলাদেশে চলতি মাসের (এপ্রিল) জন্য ভোক্তাপর্যায়ে বেসরকারি এলপিজির মূল্য ঘোষণা আসছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের (বিইআরসি) কারওয়ান বাজারস্থ কমিশন কার্যালয়ের শুনানি কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা করা হবে।

এর আগে গত মাসে ভোক্তা পর্যায়ে ১২ কেজির প্রতিটি সিলিন্ডারের দাম ৮ টাকা বাড়িয়ে এক হাজার ৪৮২ টাকা নির্ধারণ করেছিলো বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এছাড়া ভোক্তাপর্যায়ে বোতলজাত এলপিজির ৫.৫ কেজির দাম ৬৭৬ থেকে বেড়ে ৬৭৯ টাকা, সাড়ে ১২ কেজি ১ হাজার ৫৩৬ থেকে বেড়ে ১ হাজার ৫৪৪ টাকা, ১৫ কেজি ১ হাজার ৮৪৩ থেকে বেড়ে ১ হাজার ৮৫৩ টাকা, ১৬ কেজি ১ হাজার ৯৬৬ থেকে বেড়ে ১ হাজার ৯৭৬, ১৮ কেজি ২ হাজার ২১১ থেকে বেড়ে ২ হাজার ২২৩ টাকা, ২০ কেজি ২ হাজার ৪৫৭ থেকে বেড়ে ২ হাজার ৪৭০ টাকা, ২২ কেজি ২ হাজার ৭০৩ থেকে বেড়ে ২ হাজার ৭১৭ টাকা, ২৫ কেজি ৩ হাজার ৭২ থেকে বেড়ে ৩ হাজার ৮৮ টাকা, ৩০ কেজি ৩ হাজার ৬৮৬ থেকে বেড়ে ৩ হাজার ৭০৬ টাকা, ৩৩ কেজি ৪ হাজার ৫৪ থেকে বেড়ে ৪ হাজার ৭৬ টাকা, ৩৫ কেজি ৪ হাজার ৩০০ থেকে বেড়ে ৪ হাজার ৩২৩ ও ৪৫ কেজির এলপিজির দাম ৫ হাজার ৫২৯ থেকে বেড়ে ৫ হাজার ৫৫৮ টাকা নির্ধারণ করা হয়েছিলো।

নতুন করে এলপি গ্যাসের দাম বাড়বে নাকি কমবে সেটি বিইআরসির আগামীকালের ঘোষণা থেকেই জানা যাবে। উল্লেখ্য সংস্থাটি প্রতি মাসের প্রথম সপ্তাহেই এলপি গ্যাসের দাম বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করে ঘোষণা দিয়ে থাকে।

+ There are no comments

Add yours