আবারও ঈদের পর আসছে বিএনপির আন্দোলনের ঘোষণা

1 min read

নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপির অভ্যন্তরে এবং রাজনৈতিক মহলে সর্বত্র আলোচনা, বিএনপি এখন কী করবে? বর্তমান সংসদ ভেঙে তারা আবারও নতুন নির্বাচনের দাবি তুলবে নাকি পরবর্তী নির্বাচনের জন্য পাঁচ বছর অপেক্ষা করবে?

এরই মধ্যে দলটির দায়িত্বশীলরা জানিয়েছেন, ঈদের পর দাবি আদায়ে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে। বিষয়টি পরিষ্কার করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, ‌’যেসব দাবিতে বিএনপি নির্বাচনের আগে আন্দোলনে নেমেছিল সে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আমরা ঈদের পর নতুন উদ্যমে কর্মসূচি নিয়ে মাঠে নামব। ‘

তার এই বক্তব্যের পর খোদ বিএনপিতে হাসিঠাট্টা, ক্ষোভ এবং সমালোচনার সৃষ্টি হয়েছে। তৃণমূল বিএনপি নেতারা বলছেন, এ পর্যন্ত ৩০ ঈদ পার হয়েছে কিন্তু জোরালো আন্দোলন গড়ে তুলতে পারেনি হাইকমান্ড। তারপরও প্রতিবারই বলে ‘ঈদের পর কঠোর আন্দোলন গড়ে তোলা হবে’, ‘নতুন কর্মসূচী আসছে ঈদের পর’। কেন্দ্রীয় নেতাদের লজ্জা থাকা উচিত!হাই কমান্ড বুঝতে চায় না যে, তাদের মুখে ঈদের পরে আন্দোলন, কর্মসূচীর কথা শুনলে দেশবাসী হাসিঠাট্টা করে।

আর টানা তিন মেয়াদে দাবি আদায়ের ব্যর্থতায় মাঠপর্যায়ের নেতা-কর্মীরা ক্লান্ত। রয়েছেন দোটানায়। হাইকমান্ডের কথা শুনবেন না রাজনীতি ছেড়ে দেবেন। এই নিয়ে দ্বিধা দ্বন্দ্বে রয়েছেন। দলের এমন সাংগঠনিক অবস্থায় বিএনপির শীর্ষনেতার ঈদের পর নতুন কর্মসূচী ঘোষণা করার প্রস্তুতি নিচ্ছে। যেখানে রয়েছে নিশ্চিত ব্যর্থতা আর জনগণের তাচ্ছিল্য।

+ There are no comments

Add yours