এতিমদের টাকা মেরে এতিমদের সাথে ইফতার, বিএনপির এ কেমন প্রহসন!

1 min read

নিউজ ডেস্ক: শুরু হয়েছে পবিত্র মাস রমজান। আর রমজানের প্রথম দিনেই এতিম-ওলামা-মাশায়েখদের নিয়ে ইফতার করেছেন বিএনপির নেতারা। কিন্তু বিএনপির এই আচরণ দেখে হতবাক হয়েছে অনেকেই! কেননা এই বিএনপির দলীয় প্রধান ও চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমদের টাকা মেরে খেয়ে শাস্তি ভোগ করছেন। তাই এতিমের টাকা খেয়ে এতিমকে নিয়ে ইফতারি রীতিমত তামাশা।

মঙ্গলবার (১২ মার্চ) তেজগাঁও ইসলামী মিশন এতিমখানা এবং শান্তিনগর এতিমখানা ও মাদ্রাসার কয়েক’শ শিক্ষার্থীকে ডেকে নেয় বিএনপি নেতারা। ইফতার শুরুর আগে লন্ডনে পলাতক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চ্যুয়ালি যোগ দেন। সেই সঙ্গে ইফতারিতে খরচ বাবদ টাকা তোলার ঘোষণাও দিয়েছেন।

এর আগে বিএনপি ক্ষমতায় থাকাকালীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এতিমদের জন্য ‘তহবিল’ গঠনের নামে বিদেশ থেকে অর্থ আনলেও এই অর্থ পরে এফডিআর (ব্যাংকে স্থায়ী আমানত) করে রাখা হয় তার পুত্র তারেক রহমান ও ভাগ্নে মমিনুর রহমানের নামে। ওই এফডিআর থেকে নানা কায়দা করে অর্থ আত্মসাত করা হয়। সেই অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় শাস্তি পায় খালেদা-তারেক।

এখন এতিমদের নিয়ে ইফতারি আয়োজন রীতিমত বিব্রতকর অবস্থায় ফেলেছে বিএনপিকে। সামাজিক মাধ্যমে ট্রলের শিকার হচ্ছে দলটি। বিজ্ঞজনরা বলছেন- এতিমের টাকা লুট করে আবার এতিমদের সাথে নিয়ে ইফতারি করাটা এতিমদের সাথেই তামাশা করা। এটা প্রহসন ছাড়া কিছুই নয়। পবিত্র মাসে এই ধরণের ফাজলামি করাটা বড্ড বেমানান।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours