সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

1 min read

পর্যটক কম থাকার শঙ্কায় সেন্টমার্টিনগামী দুটি জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১১ মার্চ) থেকে কক্সবাজারের উখিয়ার ইনানি নৌ-বাহিনীর জেটিঘাট থেকে ছেড়ে যাওয়া এ দুটি জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছেন সংশ্লিষ্ট কোম্পানি।

এ নৌপথে চলাচল করা এমভি বারো আউলিয়া জাহাজের পরিচালক মাহাবুব হোসেন জানান, মিয়ানমারের অভ্যন্তরে সীমান্তের কাছাকাছি গ্রামগুলোতে চলমান সংঘাতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ছিল। এরপরও পর্যটকদের জন্য উখিয়ার ইনানি নৌ-বাহিনীর জেটিঘাট থেকে কর্ণফুলি ও এমভি বারো আউলিয়া নামের দুটি পর্যটকবাহী জাহাজ চলাচল করে আসছিল। রমজানে পর্যটকের সংখ্যা কমে যাবে। ফলে সোমবার থেকে পর্যটকবাহী এ জাহাজ দুটি ইনানি আর ছেড়ে যাবে না।

তিনি আরও বলেন, সবশেষে জাহাজ দুটি সেন্টমার্টিনে গেছে। আগের দিন এবং এরও আগে দ্বীপে থেকে যাওয়া পর্যটকদের নিয়ে এদিন জাহাজ দুটি ইনানী নৌ-বাহিনীর জেটিঘাটে ফিরে আসবে। সোমবার হতে জাহাজ আর চলাচল করবে না।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইয়ামিন হোসেন বলেন, প্রশাসনের পক্ষ থেকে জাহাজ চলাচল বন্ধের কোনো নির্দেশনা নেই। হয়তো ব্যবসায়ীক পলিসির কারণে ক্ষতি এড়াতে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছেন।

+ There are no comments

Add yours