সিঙ্গাপুরে যাওয়ার আগে রিজভীর সঙ্গে ফখরুলের বাকবিতণ্ডা কেন?

1 min read

নিউজ ডেস্ক: গত ৪ মার্চ সিঙ্গাপুরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তার সাথে ছিলেন স্ত্রী রাহাত আরা বেগমও। তিনি যাওয়ার তিনদিন পর সামনে এসেছে এক গোপন খবর। সিঙ্গাপুরে যাওয়ার আগে ফখরুলের সঙ্গে বেশ উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এখন সর্বত্র একটাই প্রশ্ন- কী হয়েছিল রিজভী-ফখরুলের?

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল। ১৫ দিন মতো কয়েকটি প্রোগ্রামে বক্তব্য দিয়ে তিনি গিয়েছেন সিঙ্গাপুরে।

ফখরুলের একান্ত সহকারী ইউনুস আলী জানান, স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। ইতোমধ্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ১৮ তারিখ স্যার দেশে ফিরবেন।’

রিজভীর সঙ্গে বাকবিতণ্ডার বিষয়ে তাকে জিজ্ঞেস করা হলে ইউনুস আলী বলেন, স্যার জেলে থাকা অবস্থায় রিজভী সাহেব বেশ প্রভাব খাটিয়েছে এবং দলের পদ নিয়ে গুটিবাজি করেছেন। এসব বিষয়ে জেল থেকে বেরিয়ে তাকে প্রশ্ন করায় ক্ষেপে যান রিজভী। এক পর্যায়ে কথা কাটাকাটি হয় পরে সেটা অনেকেই জেনে যায়। তবে এসব নিয়ে স্যার ভাবছেন না। উনি সিঙ্গাপুর থেকে এ্যাকটিং চেয়ারম্যানকে বিষয়টি জানাবেন বলে গেছেন।

এ বিষয়ে রিজভীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, দলের সব প্রভাব একা ফখরুলের কেন থাকবে? উনি জেলে থাকলে আমি তো সামলাতে পারি, তাহলে আমাকে কেন আরও দায়িত্ব দেয়া হবে না? উনার একক আধিপত্যে দল চলতে পারে না। আমি ম্যাডামের সাথে সাক্ষাত হলে বিষয়গুলো জানাবো।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours