একটি গোষ্ঠী নারীসমাজকে বিপথে নিতে চায় : নানক

1 min read

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, একটি গোষ্ঠী নারীসমাজকে বিপথে নিয়ে যেতে চায়। আমাদের প্রত্যেক মা-বোনকে সতর্ক থাকতে হবে। এই অপশক্তির বিরুদ্ধে সোচ্চার হতে হবে, নারীসমাজকে জাগ্রত করতে হবে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর মহিলা কলেজে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এসময় কলেজের শিক্ষকবৃন্দ ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও কাউন্সিলরসহ দলীয় নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, এই বাংলাদেশ একসময় অন্ধকারাচ্ছন্ন দেশ ছিল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যা করে হায়েনারা দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিতে চেয়েছিল। কিন্তু, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার সুদক্ষ নেতৃত্ব দিয়ে দেশকে এখন ‘ডিজিটাল বাংলাদেশ’ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’ এর দিকে নিয়ে যাচ্ছেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, তোমরা তাকিয়ে দেখো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে- তিনি কী সাধারণ জীবনযাপন করেন। একদিকে রাষ্ট্র পরিচালনা করেন আবার ধর্ম-কর্মও করেন। তার দিনের শুরু হয় ফজরের নামাজ পড়ে, পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে। তার কাছে আমাদের অনেক কিছু শেখার আছে। দীর্ঘ জীবনে লড়াই-সংগ্রাম অতিক্রম করে তিনি দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। পাঁচবার প্রধানমন্ত্রী হয়ে তিনি বিশ্বরেকর্ড গড়েছেন।

ঢাকা-১৩ আসন এলাকায় কিশোর গ্যাং নিয়ন্ত্রণের কথা জানিয়ে নানক বলেন, আমি নির্বাচনের আগে এক সভায় বলেছিলাম- এ এলাকায় কিশোর গ্যাং থাকবে না। প্রশাসনের উদ্দেশে আমি সেদিন বলেছিলাম- ৭ জানুয়ারির মধ্যেই কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করতে হবে। একশো হাত মাটির নিচে থাকলেও সেখান থেকে খুঁজে বের করে জেলখানায় পাঠাতে হবে। প্রশাসনের সহায়তায় এখন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে রয়েছে।

+ There are no comments

Add yours