দেশকে পিছিয়ে দিতেই স্যাংশনের তদবির করেছে বিএনপি-জামায়াত

1 min read

নিউজে ডেস্ক: দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপি-জামায়াত জোট মরিয়া হয়ে উঠেছে। জনগণের সমর্থন ছাড়াই রাষ্ট্রক্ষমতা দখলের নীলনকশা এঁকেছে বিএনপি ও তার মিত্ররা। আর এক্ষেত্রে বিদেশি প্রভুদের দিয়েই নিজেদের স্বার্থ হাসিলের অপচেষ্টা করছে। আর সেই উদ্দেশে বাংলাদেশের উপর স্যাংশন আনার তদবির করছে হাইকমান্ড।

তথ্য সূত্র বলছে, বিএনপির পলাতক কিছু নেতা ও বুদ্ধিজীবীরা বিদেশিদের প্রতি বাংলাদেশ সম্পর্কে বিরূপ মনোভাব তৈরির আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। আন্তর্জাতিক অঙ্গন থেকে বাংলাদেশের নিষেধাজ্ঞার ঘোষণা শোনার অপেক্ষায় দিনযাপন করছে তারেক-রিজভীরা। এর জন্য কোটি কোটি টাকাও ঢালছে বিভিন্ন লব্স্টি ও বুদ্ধিজীবীর পেছনে।

এদিকে নিজেদের শাসনামলের লুটপাট ও সন্ত্রাসের তথ্য উন্মোচিত হওয়ায় পুরোপুরি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে বিএনপি-জামায়াত গং। ক্ষমতার জন্য বিদেশি শক্তির উপর নির্ভর করতে করতে বিএনপি দিশাহীন হয়ে পড়েছে। অপশাসন, কমিশন বাণিজ্য ও টাকার বিনিময়ে পদ দেয়ায় হারিয়েছে কর্মীও। নেই তৃণমূলের কোনো সমর্থন। ফলে বিদেশি প্রভুদের উপরই নির্ভর করছে স্বাধীনতাবিরোধী দলটি।

একটি দেশের রাজনৈতিক দল কিভাবে দেশের স্যাংশনের অপেক্ষা করতে পারে তা ভেবে পাচ্ছেন না বিশিষ্টজনরা। দেশের স্বার্থ ভুলে বিদেশি নিষেধাজ্ঞা আনার প্রবণতা দেখে অবাকই হয়েছেন তারা। তারা বলছেন, দেশকে পিছিয়ে দিতে স্যাংশনের তদবির করেছে বিএনপি-জামায়াত।

এসব বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দীর্ঘদিন আমরা ক্ষমতায় নেই। দেশ আমরা আরও ভালো চালাবো। আমরা আন্তর্জাতিক অঙ্গনে ভুলগুলো দেখিয়ে দিচ্ছি আমরা। এতে করে নিষেধাজ্ঞা এলে আমাদের কিছু করার নেই। যেভাবেই হোক আমাদের ক্ষমতায় যেতে হবে আবারও।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours