‘স্বাধীনতাবিরোধীরা পাকিস্তানি কায়দায় এ দেশকে পরিচালনা করেছে’

0 min read

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে আরামকে হারাম করে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

সম্প্রতি দুপুরে রাজধানীর একটি হোটেলে জাতীয় শিশু কল্যাণ বোর্ডের সভায় একথা বলেন তিনি।

শেখ হাসিনার প্রশংসা করে সমাজকল্যাণমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে দুর্গম হিমালয় শৃঙ্গের মতো অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। তিনি নিজের জীবন বাজি রেখে আরামকে হারাম করে তিনি দেশ পরিচালনায় সফলতা অর্জন করছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীন করে বাঙালি জাতিকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন, আর স্বাধীনতার পর দীর্ঘ ২১ বছর স্বাধীনতাবিরোধীরা এ মিথ্যাচারের মাধ্যমে পাকিস্তানি কায়দায় এ দেশকে পরিচালনা করেছে। কিন্তু অত্যন্ত গর্বের বিষয় ১৯৯৬ সালে ২৩ জুন দেশ পরিচালনার দায়িত্ব পান বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। দায়িত্ব গ্রহণ করে তিনি সেদিন দেশবাসীর কাছে ওয়াদা করেছিলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে তিনি সফলভাবে বাস্তবায়ন করবেন। দেশ পরিচালনায় ইতোমধ্যে তিনি একের পর এক অসম্ভবকে সম্ভব করেছেন। এক সময়ের দুর্ভিক্ষপীড়িত, বন্যাকবলিত বাংলাদেশকে সারা বিশ্বের রোল মডেলে উন্নীত করতে সক্ষম হয়েছেন তিনি।

নুরুজ্জামান আরও বলেন, প্রধানমন্ত্রী দেশের ১৭ কোটি মানুষের জন্য আশীর্বাদ হয়ে এসেছেন। তা না হলে এত অল্প সময়ে এক সময়ের অচেনা বাংলাদেশকে এত সফলতা দিতে পারতেন না।

তিনি বলেন, আগামী প্রজন্মের একটি শিশুকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী যে প্রত্যাশা ব্যক্ত করেছেন, আজকে আমরা স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালনে কে কতটুকু সক্ষম হচ্ছি, বাস্তবায়ন করতে পারছি এ বিষয়ে আমাদের চিন্তা করতে হবে।

দেশ পরিচালনায় দায়িত্বরত সবার প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘আসুন আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর প্রত্যাশাকে পূরণ করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাই এবং প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে ভূমিকা রাখি।’

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours